স্বর্ণসহ আটক নিরাপত্তা কর্মী দুদিনের রিমান্ডে

শাহ আমানত বিমানবন্দর

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১২ অক্টোবর, ২০২১ at ১০:৫৩ পূর্বাহ্ণ

স্বর্ণের বারসহ গ্রেপ্তার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মী বেলাল উদ্দিনকে ২ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালত এ আদেশ দেন। এর আগে পতেঙ্গা থানা পুলিশ বেলালকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের নগর পুলিশের জিআরও শাখার একটি সূত্র আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন। গত শনিবার সকালে ৫ কোটি টাকারও বেশি দামের প্রায় ১০ কেজি স্বর্ণের বার নিয়ে মহিলাদের টয়লেট থেকে বের হয়ে আসার সময় বেলাল উদ্দিনকে গ্রেপ্তার করে জাতীয় গোয়েন্দা সংস্থ্যা এনএসআই ও শুল্ক গোয়েন্দা বিভাগ।
দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বড় ধরনের স্বর্ণের এই চালানটি চট্টগ্রামে নিয়ে আসা হয়। বিমানবন্দর সূত্র জানিয়েছে, দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বোর্ডিং ব্রিজ বন্ধ থাকায় ওই ফ্লাইটের সকল যাত্রী রানওয়ে থেকে হেঁটে ইন্টারন্যাশনালের ইমিগ্রেশন লাউঞ্জে প্রবেশ করেন। এই সময় ইমিগ্রেশন লাউঞ্জের পাশাপাশি মহিলাদের জন্য নির্ধারিত দুইটি টয়লেটের একটি থেকে বের হয়ে আসেন সিভিল এভিয়েশনের আমর্ড সিকিউরিটি গার্ড বেলাল উদ্দীন।
একপর্যায়ে এনএসআই কর্মকর্তারা তার শরীর তল্লাশী করে কোমরে বিশেষভাবে লুকানো অবস্থায় ৮০টি স্বর্ণের বার উদ্ধার করেন। ৮০ পিস স্বর্ণের বারের ওজন ৯ কেজি ২৮০ গ্রাম। এই স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫ কোটি ৩৫ লাখ টাকা।

পূর্ববর্তী নিবন্ধডিসেম্বরে শেষ হবে আইআইইউসির অভ্যন্তরীণ সড়ক সংস্কার কাজ
পরবর্তী নিবন্ধঈদে মিলাদুন্নবীকে (দ.) স্বাগত জানিয়ে বিভিন্নস্থানে জুলুস