স্পিন জাদুকর শেন ওয়ার্ন আর নেই

শোকে স্তব্ধ ক্রিকেট বিশ্ব

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৫ মার্চ, ২০২২ at ৭:৪২ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রড মার্শের বিদায়ের খবরটা গতকাল সারাদিন ভাসছিল সংবাদ মাধ্যমগুলোতে। সে খবরের রেশ কাটতে না কাটতেই সন্ধ্যায় এলো আরো হৃদয় ভাঙা খবর। এই খবরের জন্য মোটেও প্রস্তুত ছিল না ক্রিকেট বিশ্ব। বিনা মেঘে বজ্রপাতের মত শোনাল অস্ট্রেলিয়া ও ক্রিকেট বিশ্বের সর্বকালের অন্যতম সেরা স্পিনার, স্পিন জাদুকর শেন ওয়ার্নের মৃত্যুর খবরটি। গতকাল শুক্রবার থাইল্যান্ডের কোহ সামুইতে নিজের বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। ফক্স ক্রিকেট জানিয়েছে, হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তাকে অচেতন অবস্থায় কোহ সামুই অবকাশ এলাকার ভিলায় পাওয়া গেছে। স্বাস্থ্যকর্মীদের সর্বোচ্চ চেষ্টার পরও তাকে বাঁচানো যায়নি। বিবৃতিতে বলা হয়েছে, এই সময়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে ওয়ার্নের পরিবার।
১৫ বছরের বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার একের পর এক সাফল্যে সাজিয়েছিলেন ওয়ার্ন। তিনি ১৪৫ টেস্টে ৭০৮টি উইকেট নিয়েছেন। যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার। তারচেয়ে বেশি সর্বোচ্চ ৮০০ উকেট শিকার করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। এছাড়া ওয়ার্ন ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। তিনি ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনালে ম্যাচসেরাও হয়েছিলেন। রডনি মার্শের মৃত্যুশোকে বিহ্বল ক্রিকেটাঙ্গনে কয়েক ঘণ্টার ব্যবধানেই বড় ধাক্কা হয়ে এলো ওয়ার্নের চিরবিদায়ের খবর। কিংবদন্তি এ ক্রিকেটারের প্রয়াণে সাবেক-বর্তমান ক্রিকেটাররা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন শোকবার্তা।

পূর্ববর্তী নিবন্ধনিষেধাজ্ঞায় পড়া রুশ ব্যাংকগুলোর সঙ্গে লেনদেন এড়াতে বলছে বাংলাদেশ ব্যাংক
পরবর্তী নিবন্ধসিরিজ জিতে র‌্যাংকিংয়েও এগিয়ে যাওয়ার লক্ষ্য