স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না

| রবিবার , ২৪ অক্টোবর, ২০২১ at ৭:৫৭ পূর্বাহ্ণ

শিক্ষাবর্ষ শেষের পথে থাকায় এখন মহামারীর মধ্যে সরাসরি ক্লাসের দিন বা সংখ্যা আর বাড়ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেছেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর জানুয়ারিতে যখন নতুন ক্লাস শুরু হবে, আমরা চিন্তা করছি তখন ক্লাসের সংখ্যা বাড়ানো হবে। গতকাল শনিবার চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় নবনির্মিত পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন। খবর বিডিনিউজের।
করোনাভাইরাস মহামারীকালে দেড় বছর পর গত ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজ খুলেছে। তবে অধিকাংশ শ্রেণিতে সপ্তাহে এক দিন ক্লাস চলছে। সংক্রমণের গতি নিচে নেমে আসায় ক্লাসের সংখ্যা বাড়ানোর কথা বলে আসছেন অনেকেই।
দীপু মনি বলেন, এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর আর কোনো সুযোগ নেই। কারণ, স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে। তাছাড়া বিশ্বের কিছু কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তেই কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না। তাই আগামী জানুয়ারিতে আমরা চিন্তা করছি, যদি করোনা পরিস্থিতি এমন থাকে, তাহলেই আমরা চিন্তা করব ক্লাসের সংখ্যা বৃদ্ধি করার জন্য।

পূর্ববর্তী নিবন্ধনেতার নামে স্লোগানে উত্তাল
পরবর্তী নিবন্ধপীরগঞ্জে উসকানিদাতা সৈকতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার