রাঙ্গুনিয়া আনোয়ারা লোহাগাড়ায় সড়কে তিন মৃত্যু

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ৯:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া, আনোয়ারা ও লোহাগাড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে।

রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়ায় মেয়ের শ্বশুর বাড়ি বেড়াতে গিয়েছিলেন বৃদ্ধা মোস্তফা খাতুন (৫০)। ফেরার পথে ট্রাকের ধাক্কায় সড়কে ঝরেছে এই বৃদ্ধার প্রাণ। রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার গোচরাহাজীপাড়া সড়কের হাজীপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা খাতুন রাঙ্গুনিয়া পৌরসভার উত্তর ঘাটচেক এলাকার মৃত আহমদ মিয়ার স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোস্তফা খাতুন মেয়ের শ্বশুর বাড়ি থেকে ফিরছিলেন। ফেরার পথে পোমরা ইউনিয়নের হাজীপাড়া মো. আজিজের নতুন বাড়ির সামনে এলে ট্রাকের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল রাত ৯টার দিকে জানাজা শেষে তাকে দাফন করা হয়। এই বিষয়ে নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় চালক পক্ষের সাথে স্থানীয়ভাবে বসে বিষয়টি মিমাংসা করা হয়েছে বলে জানা যায়।

রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্ত্তী জানান, বৃদ্ধার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনাময়নাতদন্তে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আনোয়ারা : আনোয়ারা প্রতিনিধি জানান, উপজেলায় টেঙির সাথে পিকআপ ভ্যানের সংঘর্ষে টেঙিচালক মোহাম্মদ রানার (২৮) মৃত্যু হয়েছে। গত রোববার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার সরকারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ রানা কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের মাস্টারহাট এলাকার আব্দুর রাজ্জাকের পুত্র। এ ঘটনা আরো ৩ জন গুরুতর আহত হয়েছেন। তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা যায়।

জানা যায়, পিএবি সড়কের আনোয়ারার সরকারহাট এলাকায় রোববার রাত ১২টার দিকে দুর্ঘটনার শিকার টেঙিচালক একটি পিকআপ ভ্যানকে ওভারটেক করতে গেলে পিকআপের সাথে ধাক্কা লাগে। এতে টেঙিটি দুমড়ে মুছড়ে ঘটনাস্থলে চালকের মৃত্যু হয়। আহত হন আরো ৩ যাত্রী।

আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদ জানান, টেঙি আর পিকআপের সংঘর্ষে টেঙিচালক নিহত হয়। আহতদের রাতে আনোয়ারা হাসপাতালে আনার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

লোহাগাড়া : লোহাগাড়া প্রতিনিধি জানান, লোহাগাড়ার চুনতিতে বাইকের ধাক্কায় আহতের ৮ দিন পর আবুল হাশেম (৫৮) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে নগরীর এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আবুল হাশেম ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পানত্রিশা উত্তর পাড়া রাস্তার মাথা এলাকার মৃত রমজান আলীর পুত্র।

স্থানীয়রা জানান, গত ২১ এপ্রিল সন্ধ্যায় বৃদ্ধ আবুল হাশেম বসতঘর সংলগ্ন পানত্রিশা সড়ক পার হচ্ছিলেন। এ সময় দ্রুত গতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে বৃদ্ধ আবুল হাশেমসহ মোটরসাইকেলের দুই আরোহী আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে পুটিবিলা এমচর হাটে নিয়ে চিকিৎসাসেবা দেন। প্রাথমিক চিকিৎসা শেষে মাথায় গুরতর আঘাতপ্রাপ্ত বৃদ্ধ আবুল হাশেমকে চট্টগ্রামে প্রেরণ করেন চিকিৎসক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য জানে আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল বিকেলে জানাজা শেষে বৃদ্ধ আবুল হাশেমকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটানেলে ছয় মাসে সাড়ে ৮ লাখ গাড়ি, আয় ২২ কোটি টাকা
পরবর্তী নিবন্ধকালুরঘাট ফেরিতে টেম্পো চাপায় কলেজ ছাত্রীর মৃত্যু