নেতার নামে স্লোগানে উত্তাল

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৪ অক্টোবর, ২০২১ at ৭:৫৬ পূর্বাহ্ণ

নগরীর কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন হলে গতকাল ছিল চসিকের সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের নাগরিক শোকসভা। সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।
আয়োজক এবং অতিথিদের বাধা-নিষেধ উপক্ষো করে চসিকের সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের শোক সভায় শুরু থেকে শেষ পর্যন্ত হল জুড়ে থেমে থেমে ছিল ছাত্রলীগ নেতাদের স্লোগান। নগরীর বিভিন্ন ওয়ার্ড ও কলেজ থেকে নেতাকর্মীরা হলে প্রবেশের সময় মিছিল নিয়ে ঢুকেছেন। হলে প্রবেশের সাথে সাথে স্লোগানের মাত্রা আরো বেড়ে যায়। বিশেষ করে ছাত্রলীগের নেতাদের স্লোগান বন্ধ করার জন্য আয়োজক ও অতিথিরা ঘোষণা মঞ্চ থেকে বারবার নিষেধ করার পরও থামানো যায়নি। শোক সভায় যে মিছিল-স্লোগান দেয়া যায়না-এই কথা বারবার মাইকে বলা হলেও এই কথায় কর্নপাত করেনি ছাত্রলীগের নেতাকর্মীরা।
এদিকে, সভাস্থলের বাইরে দেখা যায় গেট থেকে শুরু করে প্রধান সড়কসহ কাজীর দেউড়ির মোড় পর্যন্ত নগর স্বেচ্ছাসেবক লীগের সম্ভাব্য পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর ছবি এবং নিজের ছবি দিয়ে ডিজিটাল ব্যানার-ফেস্টুন ছেয়ে ফেলেছে। উল্লেখ্য, নগর স্বেচ্ছাসেবক লীগের গত ১৯ জুলাই সম্মেলন হলেও এখনো পর্যন্ত কমিটি ঘোষণা করা হয়নি। কমিটিতে পদ প্রত্যাশী নেতারা এসব কালারফুল ডিজিটাল ব্যানার করেছেন শোক সভার অনুষ্ঠান স্থলের গেটসহ আশপাশে। বেশির ভাগ ব্যানার চোখে পড়েছে আজিজুর রহমান আজিজ এবং মাসুদ খানের।

পূর্ববর্তী নিবন্ধথমথমে ক্যাম্প, নির্বাক রোহিঙ্গারা
পরবর্তী নিবন্ধস্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না