সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দুই টাকার ব্যুফে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ অক্টোবর, ২০২০ at ১০:০৭ পূর্বাহ্ণ

শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা থাকা সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দুই টাকায় নানা বাহারি আইটেমের সমন্বয়ে ব্যুফে খাবারের আয়োজন করা হয়েছে। অসহায় মানুষের স্বপ্নপূরণে কাজ করা ‘যাত্রী ছাউনি’ নামের একটি সামাজিক সংগঠন ব্যুফে খাবারের ব্যতিক্রমি এই কর্মসূচির আয়োজন করে। গতকাল বুধবার দুপুরে নগরীর একটা স্বনামধন্য রেস্টুরেন্টে দুঃস্থ শিশুরা মন এবং পেট ভরে ইচ্ছেমতো খাবার খেয়েছে।
সুবিধাবঞ্চিত শিশুদের জন্য যাত্রী ছাউনি রেস্টুরেন্টে বেশি দামের খাবার অর্ডার করলেও খাওয়া শেষে বাচ্চাদের কাছ থেকে নেয়া হয় মাত্র দুই টাকা। রেস্টুরেন্টে বাচ্চাদের জন্য খাবারের ৫৫টিরও বেশি আইটেমের খাবারের আয়োজন ছিল। সংগঠনের প্রতিষ্ঠাতা ফরহাদ জিসান বলেন, একেবারে ফ্রিতে না দিয়ে এক্সপেনসিভ সব খাবার মাত্র দুই টাকার বিনিময়ে দেওয়ার উদ্দেশ্য হচ্ছে বাচ্চাদের আত্মসম্মানবোধ টিকিয়ে রাখা। তারা যেন তাদের করুণা করা হচ্ছে কিংবা তাদের ভিক্ষার পাত্র মনে করা হচ্ছে এমনটি না ভাবে। সেজন্য তাদের নিজের টাকায় খাবার কিনে খাওয়ানো হয়েছে। এতে তারা শুধু ভালো খাবার খাওয়ার আনন্দই নয়, একইসাথে নিজের টাকায় হোটেল বিল দিয়ে খাবার খাওয়ার আনন্দও উপভোগ করেছে।
সংগঠনের প্রধান উপদেষ্টা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার বিজয় বসাক বলেন, আমাদের লক্ষ্য সমাজে অবহেলিতদের স্বপ্নপূরণ। আমরা চাই সমাজটা সবার জন্য যেন সমান হয়, মূলত তাদেরকে একটু স্পেশাল মনে করানোর জন্যই আমাদের এই আয়োজন। ব্যুফে খাবার শেষে তাদের জন্য কিডস প্লে জোনে খেলাধুলার ব্যবস্থা করা হয়। এই আয়োজনে সিএমপি উত্তর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নাদিরা নুর, সহকারী কমিশনার পাঁচলাইশ জোন শহিদুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা, শুভাকাঙ্খী ও সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধটেরীবাজার ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা
পরবর্তী নিবন্ধধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড-প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত