সুইজারল্যান্ড বলে বুড়িগঙ্গার তীরে শুটিং

| সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

সুইজারল্যান্ড বলে শুটিং হয় বুড়িগঙ্গার তীরে, আমি দুঃখ পাই। সবকিছু মেনে নিয়ে যতো কাজ করছি মেক্সিমাম ক্ষেত্রে হাহাকার আর হাহাকার। কষ্ট নিয়েই কাজ করি। সমপ্রতি একটি শুটিং সেটে আলাপকালে এভাবেই আক্ষেপ প্রকাশ করলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা সাইমন সাদিক। প্রচারণার অভাবেই অনেক ভালো সিনেমা মুখ থুবরে পড়ে বলেই মনে করেন এই অভিনেতা।

নিজের সিনেমা ‘লাইভ’র উদাহরণ দিয়ে তিনি বলেন, আমি যদি এভাবেই বলি-আমারো একটি সিনেমা ছিল যেটা হয়তো ভালো পর্যায়ে যেতে পারতো। সেটি হচ্ছে শামীম আহমেদ রনি পরিচালিত ‘লাইভ’। সিনেমাটি নিয়ে আমি ব্যাপক আশাবাদী ছিলাম। খবর বাংলানিউজের।

দর্শকদের জানানোর জন্য যে প্রচারণার প্রয়োজন সেই জায়গায় প্রযোজনা সংস্থা ফেল করলেন। যাতে দর্শকরা সিনেমার ব্যাপারে জানতেই পারলেন না। এই কারণেই অনেক ভালো কাজও দর্শক পর্যন্ত পৌঁছায় না। ‘পরাণ’, ‘হাওয়া’ এই সময়ের দর্শক সমাদৃত সিনেমা।

এ প্রসঙ্গে সাইমন সাদিক বলেন, যে সিনেমাগুলো দর্শক পর্যন্ত পৌঁছেছে অবশ্যই ভালো সিনেমা, দর্শক সমাদৃত সিনেমা। এর মধ্যে রয়েছে-‘পরাণ’, ‘হাওয়া’, ‘দিন-দ্যা ডে’, ‘শান’। সিনেমাগুলো দর্শকদের কাছে পৌঁছানোর জন্য তাগিদ তাদের প্রযোজনা সংস্থার ছিল। এই তাগিদ সব প্রযোজনা সংস্থা বহন করে না। আর এ কারণে অনেক ভালো সিনেমা হারিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপের সমাপনী মাতালেন নোরা ফাতেহি
পরবর্তী নিবন্ধসাংস্কৃতিক কার্যক্রম শিক্ষার্থীদের মানসিক বিকাশে ভূমিকা রাখে