সীতাকুণ্ড-রাঙামাটিতে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার

হেফাজতের পক্ষে ফেসবুকে প্রচারণা

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ৮ এপ্রিল, ২০২১ at ৬:২৭ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে ফেসবুকে প্রচারণা চালানোর অভিযোগে সীতাকুণ্ড ও রাঙামাটিতে তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে ২ জন সীতাকুণ্ডে এবং ১ জন রাঙামাটিতে।
সীতাকুণ্ড প্রতিনিধি জানান, গতকাল ভাটিয়ারী ইউনিয়নের ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. গিয়াস উদ্দিন এবং সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক মো. আজিজুল হককে বহিষ্কার করা হয়েছে। ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. শাহিন আহমেদ ও সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাজিম উদ্দিনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
জানা গেছে, মামুনুল হকের ঘটনা নিয়ে তার পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দেন আজিজুল হক। অপরদিকে সংসদে মামুনুল হকের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের বিরোধিতা করে এক ব্যক্তির দেয়া স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করেন গিয়াস উদ্দিন। বিষয়টি দলের দৃষ্টিগোচর হলে সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বহিষ্কার করা হয়। এ ব্যাপারে জানতে চাইলে আজিজুল হক বলেন, আমার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। কে বা কারা আমার অ্যাকাউন্ট থেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দিয়েছে। অ্যাকাউন্ট উদ্ধার করার পর আমি পোস্টটি ডিলেট করে দিই। দল থেকে অব্যাহতির বিষয়টি দুঃখজনক বলে উল্লেখ করেন তিনি।
অপরদিকে ভাটিয়ারী ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, আমার ব্যবহৃত মোবাইল সেটটি চুরি হয়েছে। যারা চুরি করেছে, তারাই পোস্টটি শেয়ার করেছে। মোবাইল চুরির বিষয়টি থানায় অবহিত করা হয়েছিল বলে জানান তিনি।
অপরদিকে একই অভিযোগে পদ হারিয়েছেন রাঙামাটির কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক। গতকাল কাপ্তাই উপজেলা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
ওমর ফারুক বাংলাদেশ-সুইডেন পলিটেকনিকের সাবেক ছাত্র। বর্তমানে চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন তিনি।
কাপ্তাই ছাত্রলীগের সভাপতি নুর উদ্দিন সুমন বলেন, হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের পক্ষে লেখালেখি এবং দলের আদর্শ বিরোধী অবস্থান নেওয়ায় ওমর ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাংলা নববর্ষ উদযাপনে জনসমাগম করা যাবে না
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় হেফাজতের হামলায় আহত আ. লীগ নেতার মৃত্যু