রাঙ্গুনিয়ায় হেফাজতের হামলায় আহত আ. লীগ নেতার মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ এপ্রিল, ২০২১ at ৬:২৮ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের অনুসারীদের হামলায় আহত আওয়ামী লীগ নেতা মো. মুহিবুল্লাহর (৫৪) মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।
সংশ্লিষ্টরা জানান, নিহত মো. মুহিবুল্লাহ রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন। গতকাল বুধবার বিকাল ৫টার দিকে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত সোমবার রাত ৮টার দিকে হেফাজত নেতা মামুনুল হক নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হওয়ার খবর ছড়িয়ে পড়ে। এ সময় রাঙ্গুনিয়ার কোদালায় বিক্ষোভ মিছিল করেন তার সমর্থকরা। মিছিলটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে শুরু করে পূর্ব কোদালা ৬ নম্বর ওয়ার্ড পর্যন্ত গিয়ে শেষ হয়।
পরে ৫ নম্বর ওয়ার্ড দক্ষিণ পাড়া জামে মসজিদের সামনে মিছিলে যোগদানকারীরা লাঠিসোটা নিয়ে বেধড়ক মারধর করেন যুবলীগ নেতা আবদুল জব্বার, দিলদার আজম লিটন ও মো. মুহিব্বুল্লাহকে। মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত মুহিবুল্লাহকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।
রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) খান নুরুল ইসলাম বলেন, হামলায় আহত আওয়ামী লীগ নেতা মুহিব্বুল্লাহ মৃত্যুবরণ করেছেন বলে শুনেছি। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কী বলেন, হামলার ঘটনায় পুলিশ ও কোদালা ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল জব্বার বাদী হয়ে থানায় দুইটি মামলা দায়ের করেছে। মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০ জনসহ মোট ২১৪ জনকে আসামি করা হয়েছে।
মো. মুহিবুল্লাহর মৃত্যুতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শোক জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ড-রাঙামাটিতে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার
পরবর্তী নিবন্ধজেনারেল হাসপাতালে আউটডোর চিকিৎসাসেবা ফের বন্ধ