সীতাকুণ্ডে বেহুন্দি জাল ও ৭০ কেজি মাছ জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ১৮ জুলাই, ২০২২ at ১০:৩৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকারের দায়ে বেহুন্দি জাল এবং ৭০কেজি মাছ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ছয়জনকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল রবিবার সন্দ্বীপ চ্যানেলে বাঁশবাড়িয়ায় এলাকায় উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী, কুমিরা নৌ-পুলিশ এর ওসি মো. একরাম উল্লাহ, বাংলাদেশ কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মোকলেসুর রহমান, ইনুমেরেটর রাসেল দাস, মো. মাজহারুল, সাদেকুল ইসলাম, জাফর উদ্দীন। উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী জানান, সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, বৃদ্ধির জন্য সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সকল প্রকার মৎস্য নৌযান দ্বারা মৎস্য আহরণ নিষিদ্ধ।

গতকাল উপজেলা মৎস্য দপ্তর, নৌ-পুলিশ কুমিরা ও বাংলাদেশ কোস্টগার্ডের যৌথ অভিযান চালিয়ে বাঁশবাড়িয়া থেকে ৭০ কেজি মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছের ৩০ কেজি ৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয় এবং ৪০ কেজি মাছ এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়া ৬ বোট মালিলকে ৩০ হাজার টাকা সামুদ্রিক মৎস্য আইনে জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার কারান্তরীণ দিবসে যুবলীগের দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধ৫০ বছর পরে বিয়ের আনুষ্ঠানিকতা!