সীতাকুণ্ডে পাঁচটি গরু ও অ’স্ত্রসহ ৩ চোর আটক

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ১৯ এপ্রিল, ২০২৪ at ৪:২৫ অপরাহ্ণ

সীতাকুণ্ডে সংঘবদ্ধ গরু চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোরে উপজেলার পৌরসদরস্থ উত্তর বাজার বাইপাসের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পিছু দাওয়া করে ১টি পিকআপ ৩টি গরু ও ১টি আগ্নেয়াস্ত্রসহ ২ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।

পরে বৃহস্পতিবার রাতে চোর চক্রের সদস্যদের দেয়া তথ্য অনুযায়ী সীতাকুণ্ড থেকে চুরি হওয়া ২টি গরু কক্সবাজার থেকে উদ্ধার করেছে পুলিশ।

আটক মোঃ মুবিন উদ্দিন (৩২) কক্সবাজার চকরিয়া পৌরসভার লক্ষ্যারচর আমান পাড়ার মোঃ আমির হোসেনের পুত্র। এছাড়া মোঃ সোহেল (২৪) এক‌ই এলাকার পশ্চিম ভাটাখালী, তরছঘাটার নবাব মিয়া ও আব্দুল শুক্কুর (৩৪) ভাড়ামুড়ির কালু সর্দার বাড়ীর দেলোয়ার হোসেনের পুত্র।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, মিরসরাই থানা থেকে চুরি হওয়া গরু নিয়ে চোর চক্রের সদস্যরা চট্টগ্রামের দিকে যাচ্ছে। এমন সংবাদে পুলিশ তাদের ধরার জন্য মহাসড়কের টেরিয়াইল এলাকা থেকে ধাওয়া করতে থাকে। একপর্যায়ে পিকআপটি পৌর সদরের বাইপাস অতিক্রম করে গোডাউন রোড এলাকায় ঢুকিয়ে পালানোর চেষ্টা করে।

এ সময় পুলিশকে লক্ষ্য করে তারা এক রাউন্ড গুলি চালায়। কিন্তু পুলিশ গোডাউন রোড থেকে পিকআপসহ তিনজনকে আটক করে। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। পুলিশ আটক তিন চোর এবং পিকআপে তল্লাশি চালিয়ে ১টি আগ্নেয়াস্ত্রসহ ২ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়। এছাড়া তাদের দেয়া তথ্য অনুযায়ী আরও দুটি গরু চকরিয়া থেকে উদ্ধার করা হয়। তবে সেখান থেকে কাউকে আটক করা যায়নি।

উদ্ধার পরবর্তী গরুগুলো সঠিক মালিকের নিকট হস্তান্তর ও চোর চক্রের বিরুদ্ধে অস্ত্র ও চোরাচালান আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিচ্ছিন্ন মাথাসহ লা’শ উদ্ধার রাঙামাটিতে
পরবর্তী নিবন্ধহালদা থেকে বালু উত্তোলন করায় ফটিকছড়িতে ৪ জনকে কারাদণ্ড