সীতাকুণ্ডে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাত গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ২৭ জানুয়ারি, ২০২১ at ৭:৪৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৮ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসব ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। গত সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ি গ্রামের মো. নাছিরের ছেলে মো. ওমর ফারুক (৩২), মুরাদপুর ইউনিয়নের ভায়েরখীল গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে মো. ইলিয়াছ (৩১), কুমিরা দক্ষিণ মসজিদ্দা গ্রামের রেনু মিয়ার ছেলে ফারুক হোসেন বেলাল (৩২), সলিমপুরের উত্তর ফকিরহাট গ্রামের মৃত জানে আলমের ছেলে মো. শাকিল (২১) এবং সলিমপুরের মৃত আবুল কালামের ছেলে মো. রাজীব (২২), সৈয়দপুর ইউনিয়নের উত্তর কেদারখীল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আরিফ হোসেন জয় (২১), মুরাদপুর ইউনিয়নের পূর্ব ভাটেরখীল গ্রামের মৃত ইসহাকের ছেলে মো. জাফর (৩৭) এবং পৌরসভাধীন ইদিলপুর গ্রামের নুর নবীর ছেলে মো. তসলিম (২৬)।
মামলার এজাহারে জানা যায়, গত ২৪ জানুয়ারি রাত আনুমানিক পৌনে ১টার দিকে ডাকাতির প্রস্তুতি নেয়ার খবর পেয়ে উপজেলার বায়েজিদ সড়ক লিংক রোডে পুলিশ অবস্থান করে। পরে পুলিশ ডাকাতদের ধাওয়া করে ৫ ডাকাতকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৩টি কিরিচ, একটি দা, ২টি লোহার রড উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই আজহারুল ইসলাম বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন।
একইভাবে গত শনিবার (২৩ জানুয়ারি) রাতেও পুলিশ খবর পেয়ে একই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নুনাছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছ থেকে ৩ ডাকাতকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি পাইপ গান, ১টি কিরিছ, একটি দা, একটি লোহার রড, একটি লোহার পাইপ উদ্ধার করা হয়। এ বিষয়ে এস.আই টিবলু মজুমদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, উপজেলার বিভিন্ন স্থানে হঠাৎ ডাকাতি বেড়ে যাওয়ায় আমরা অভিযান শুরু করি। এসব অভিযানে গত দুই দিনে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধউত্তর জেলা তাঁতী লীগের মতবিনিময়
পরবর্তী নিবন্ধচিটাগাং ল’ একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী