সিটি কর্পোরেশন-মোহামেডান ব্লুজ ড্র

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৬ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৫৯ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ এবং চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ দলের খেলা ড্র হয়েছে। গতকাল বৃহস্পতিবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ খেলা ১-১ গোলে ড্র হয়। টানা দু’ খেলা জিতে তৃতীয় খেলায় ড্র করে পয়েন্ট হারালো সিটি কর্পোরেশন। অন্যদিকে মোহামেডান ব্লুজ প্রথম খেলায় পরাজয় বরন করার পর টানা দুই খেলা ড্র করলো। তিন খেলা শেষে সিটি কর্পোরেশন ৭ এবং সমান খেলায় মোহামেডান ব্লুজ ২ পয়েন্ট অর্জন করেছে। লিগ টেবিলে শীর্ষে থাকা সিটি কর্পোরেশন প্রথম দুই খেলায় অনেকটা সহজ প্রতিপক্ষ পেলেও গতকাল মোহামেডান ব্লুজ সহজ ছিল না। ফলে বেশ প্রতিদ্বন্দ্বিতাময় হয়ে উঠে খেলা। খেলায় প্রথম এগিয়ে যায় সিটি কর্পোরেশন। মোহামেডান ব্লুজের হ্যান্ডবলের কারণে রেফারী শিমুল বড়ুয়া পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে ইমন মোল্লা গোল করলে সিটি কর্পোরেশন ১-০ গোলে এগিয়ে যায়। খেলার ২৮ মিনিটে সে গোল শোধ করে দেয় মোহামেডান ব্লুজ। ডি বঙের বাইরে একটি ফ্রি কিক পেয়ে দলের অধিনায়ক কাওসার আলী রাব্বী সরাসরি শটে সিটি কর্পোরেশন কিপারকে পরাস্ত করেন (১-১)। এ গোলের পর দু’দলই আক্রমণ প্রতি আক্রমন করে খেলতে থাকে। তবে সিটি কর্পোরেশন দলের জাহেদুল, ডালিম বর্মনরা গত দুই ম্যাচের মতো এ ম্যাচে নিজেদের তেমন মেলে ধরতে পারেননি। গতকাল তাদেরকে অনেক নিষ্প্রভ দেখা যায়। এছাড়া দু’দলের ফাউল নির্ভর খেলা ছিল খুব দৃষ্টিকটূ। এজন্য রেফারীকে বেশ কবার হলুদ কার্ড দেখাতে হয়। খেলার ৩৬ মিনিটে সিটির মেজবাহউদ্দিনের ফ্রি কিক কিপারের হাতে চলে যায়। তিন মিনিট বাদেই সিটি অধিনায়ক রাব্বীর দারুন কিক মাঠের বাইরে চলে যায়। খেলার ৪১ মিনিটের সিটির ডালিম বর্মন বারের পাশ দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার কিছু পরে ফাউলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ব্লুজের মাহফুজ এবং সিটির জাহেদুল ইসলাম। পরে এ নিয়ে দু’দলের খেলোয়াড়রা মারমুখী হয়ে উঠে। রেফারী এবারো হলুদ কার্ড দেখিয়ে পরিস্থিতি সামাল দেন। যদিও অভিজ্ঞ অনেকেই মনে করেন এ ক্ষেত্রে রেফারীর আরো কড়া হস্তক্ষেপের প্রয়োজন ছিল। ৬৪ মিনিটে সিটি অধিনায়ক রাব্বী বঙে বল পেলেও গোল খরতে ব্যর্থ হন। ৭৮ মিনিটে মোহামেডান ব্লুজের মতিউর রহমান চমৎকার বল দেন বদলি সাব্বিরের উদ্দেশ্যে। সাব্বির ঠিকমতো বল আয়ত্বে আনতে না পারলে একটি সুযোগ থেকে বঞ্চিত হয় মোহামেডান ব্লুজ। পরে বল ক্লিয়ার করে দেয় সিটির রক্ষণভাগ। এরপর সিটি কর্পোরেশন একের পর এক আক্রমণ করেও আর গোল পায়নি। তাদের প্রচেষ্টার কোনটি গেছে সাইড বার ঘেঁষে, কোনটি জমা পড়ে কিপারের হাতে কোনটি থামা ব্লুজের রক্ষণভাগ।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজের নাছির উদ্দীন চৌধুরী। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা প্রাইজমানি প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর শাহাদাত হোসেন। তবে গতকালের ম্যান অব দি ম্যাচের নির্বাচন নিয়ে সাবেক খেলোয়াড়দের অনেকেই অসন্তোষ প্রকাশ করেন। তাদের দৃষ্টিতে সিটি কর্পোরেশন অধিনায়ক বোরহানউদ্দিন এবং মোহামেডান ব্লুজ অধিনায়ক কাওসার আলি রাব্বী অনেক এগিয়ে ছিলেন।
প্রিমিয়ার লিগে আজ বিকাল ৩.৩০ টায় ব্রাদার্স ইউনিয়ন বনাম বি.সি.আই.সি ক্রীড়া সংসদ পরস্পরের মোকাবেলা করবে।

পূর্ববর্তী নিবন্ধনিমিষেই শেষ বাংলাদেশ দ. আফ্রিকা বিশ্বকাপ ম্যাচের টিকিট
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৮.৩৫ কোটি টাকা