সিএমপির বিধিনিষেধ আরোপ ও শিক্ষাবোর্ডে কন্ট্রোল রুম চালু

এসএসসি পরীক্ষা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৮ এপ্রিল, ২০২৩ at ৫:৩৩ পূর্বাহ্ণ

এসএসসি পরীক্ষা সুষ্ঠু এবং নির্বিঘ্নে সম্পন্ন করতে চট্টগ্রাম নগরীর পরীক্ষা কেন্দ্রগুলোর আশেপাশে ২০০ গজের মধ্যে উচ্চস্বরে গানবাজনাসহ বেশকিছু বিষয়ের ওপর বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অর্ডিনেন্স ১৯৭৮ এ প্রদত্ত ক্ষমতা বলে এ নিষেধাজ্ঞা আরোপ করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

এর মধ্যে রয়েছে নগরীর এসএসসি এবং দাখিল পরীক্ষার কেন্দ্রসমূহের ২০০ গজ পরিধির মধ্যে পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে থেকে পরীক্ষা শেষে পরবর্তী এক ঘণ্টা পর্যন্ত অস্ত্র, লাঠি, বিস্ফোরক দ্রব্য, ইটপাথর প্রভৃতি বহন, উচ্চস্বরে চিৎকার, হৈ চৈ, গানবাজনা, মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোনো শব্দ উৎপাদনকারী যন্ত্র বহন, বহিরাগত ও অননুমোদিত ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ থাকবে। তবে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ও নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ব্যক্তিবর্গ এবং পরীক্ষায় সরকারি দায়িত্ব পালনরত কর্মকর্তাকর্মচারীরা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন।

আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষায় এবার চট্টগ্রাম থেকে ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ শিক্ষার্থী অংশ নিচ্ছে।

পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে চট্টগ্রাম শিক্ষাবোর্ড গঠন করেছে ৬০টি ভিজিল্যান্স টিম ও ১০টি স্পেশাল ভিজিল্যান্স টিম। বন্ধের দিনেও খোলা থাকবে শিক্ষাবোর্ড। খোলা হয়েছে কন্ট্রোল রুম। যেকোন প্রয়োজনে কন্ট্রোল রুমে পরীক্ষা নিয়ন্ত্রক (০২৩৩৩৩৩৬৭৬৪, ০১৭১৮৩৪৬৪৭৩), উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) (০১৮১৯৬১৮৯৫১) এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রকের (০১৮১৯১৭৩৪৯৪) ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাট সেতুর বিষয়ে সংসদে সোচ্চার থাকবো
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-৮ উপনির্বাচনে জয়ী নোমান আল মাহমুদ