সিএনজি টেক্সি চুরিতে বাবা ও ছেলের চক্র

আজাদী প্রতিবেদন | সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:২১ পূর্বাহ্ণ

হাটহাজারীসহ আশপাশের এলাকায় সিএনজি টেক্সি চুরির অনবরত অভিযোগ পেয়ে অভিযানে নেমে র‌্যাব-৭ একটি চক্রের সন্ধান পায়, যেটি বাবা ও ছেলে মিলে গড়ে তুলেছে। অবশেষে চুরি হওয়া পাঁচটি সিএনজি টেক্সিসহ ইফতেখার হাসান (১৮) নামে চোরাই সিএনজি ক্রয় বিক্রয়ে জড়িত একজনকে গ্রেপ্তার করে। সে মূলত তার বাবার চোরাই সিএনজি ব্যবসা পরিচালনা করে আসছিলো।
গতকাল ৩ জুলাই গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।
তিনি জানান, শনিবার (২ জুলাই) রাত আড়াইটার দিকে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন মুহুরীহাট বটতল হযরত মোমেন শাহ সিএনজি গ্যারেজে অভিযান চালিয়ে ইফতেখারকে গ্রেপ্তার করে। আসামি ইফতেখার হাসান হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের মুহুরীহাট বটতলা এলাকার বদিউল আলমের ছেলে। বদিউল আলম চোরাই সিএনজি রাখার অপরাধে দুই মাস আগে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে বর্তমানে জেল হাজতে অবস্থান করছেন।
মো. নুরুল আবছার বলেন, বাবার অবর্তমানে ছেলে ইফতেখার হাসান চোরাই সিএনজির ব্যবসাটি পরিচালনা করে আসছে। আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, উল্লিখিত গ্যারেজটিতে উদ্ধারকৃত সিএনজিগুলো চোরাই সিএনজি। চোরাই সিএনজি জেনেও সে সিএনজিগুলো চোরদের কাছ থেকে সংগ্রহ করে তার গ্যারেজে রেখেছিল। যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা।
গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধ‘জহুর আহমদ চৌধুরী গণমানুষের হৃদয়ে যুগ যুগ বেঁচে থাকবেন’
পরবর্তী নিবন্ধরোডশোর সঞ্চালনায় তৌহিদুল আলম খান