সিইউএফএল সিবিএর নেতাসহ চারজনকে সুনামগঞ্জ ও বাড়বকুণ্ডে বদলি

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২৮ অক্টোবর, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা (সিইউএফএল) সিবিএর যুগ্ম সাধারণ সম্পাদকসহ চার শ্রমিক কর্মচারীকে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বদলি করেছে বিসিআইসি। গতকাল বিসিআইসির উপ-কর্মচারী প্রধান (প্রশাসন) মোহাম্মদ মোশতাক আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এই বদলির আদেশ দেয়া হয়। তবে, চিঠিতে কী কারণে তাদের বদলি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি। বদলি হওয়া এইচএসও মো. এমরান খানকে বাড়বকুণ্ড চিটাগাং কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে, এইচএসও-১ মো. আমির হোসেন, এসও-১ সুমন কান্তি দেবনাথ ও এসও ২ মো. তৌহিদুল আলমকে সুনামগঞ্জ ছাতক সিমেন্ট কোম্পানী লি: এ বদলির আদেশ দেয়া হয়।

সিইউএফএলের সাধারণ শ্রমিকরা মনে করছেন, গত ২০ অক্টোবর সিইউএফএলর এমডিকে ৮ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতেই এই বদলির আদেশ দেয়া হয়েছে। গতকাল রাতে সিবিএর যুগ্ম সাধারণ সম্পাদক মো. এমরান খানসহ ( বর্তমানে সভাপতি পদপ্রার্থী) বদলিকৃতদের আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সিইউএফএলের ব্যবস্থপনা পরিচালক মো. শহীদুল্লাহ খান জানান, চার শ্রমিক-কর্মচারীর বদলির একটি চিঠি পেয়েছি। এটি বিসিআইসির নিয়মিত বদলির অংশ।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর বেলা ১১ টা থেকে সিইউএফএলের রক্ষণাবেক্ষণকালীন দুই সপ্তাহ বন্ধ থাকার সময়ের ওভারটাইম না দেয়ার বিষয় নিয়ে সিইউএফএল এমডিকে ৮ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে শ্রমিকরা। এসময় শ্রমিকরা সিইউএফএল এমডির অফিসের বিদ্যুৎলাইন বিচ্ছিন্ন করে দেন। এ ঘটনায় বিসিআইসি মহাব্যবস্থাপক (এমআইএস) শাহনাজ বেগমের নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্ত গঠন করা হয়। পরদিন ২১ অক্টোবর শুক্রবার তদন্ত কমিটি সিইউএফএল কারখানা পরিদর্শন করে তদন্ত রিপোর্ট জমা দেন।

পূর্ববর্তী নিবন্ধসরকারের পতন পর্যন্ত মাঠের আন্দোলনে থাকবে বিএনপি : খসরু
পরবর্তী নিবন্ধতিনটি সমাবেশেই আওয়ামী লীগের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে : ফখরুল