সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধে করা মামলা প্রত্যাহার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ নভেম্বর, ২০২২ at ৫:৩৫ পূর্বাহ্ণ

সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নিয়েছেন বাদী আইনজীবী ছানোয়ার আহমেদ লাভলু। গতকাল চট্টগ্রামের প্রথম সিনিয়র সহকারী জজ মোছাম্মৎ ইছরাত জাহান নাসরিনের আদালতে তিনি এ সংক্রান্ত আবেদন করলে শুনানি শেষে তা মঞ্জুর করা হয়। আইনজীবী ছানোয়ার আহমেদ লাভলু আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিআরবিতে প্রস্তাবিত হাসপাতালটি হচ্ছে না। গণমাধ্যমসহ নানা মাধ্যমে তা নজরে আসে। এ জন্য আমার দায়ের করা মামলাটি দেওয়ানি কার্যবিধির ২৩ নং আদেশের ১ বিধি অনুযায়ী প্রত্যাহার চেয়ে আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।
জীববৈচিত্র্য সমৃদ্ধ প্রাচীন সিআরবি যাতে হারিয়ে না যায় এবং সেখানে যাতে হাসপাতাল গড়ে না উঠতে পারে সে জন্য গত বছরের ১৯ জুলাই সিনিয়র সহকারী জজ রুবায়েত ফেরদৌসের আদালতে বাদী হয়ে আইনজীবী ছানোয়ার আহমেদ লাভলু মামলাটি দায়ের করেন।
মামলায় বিবাদী করা হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী, চট্টগ্রামের পরিচালক স্বাস্থ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সচিব, বাংলাদেশ রেলওয়ের জিএম (পূর্বাঞ্চল) ও এস্টেট অফিসার, চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক, চট্টগ্রামের জেলা প্রশাসক ও চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনারকে। জনস্বার্থে করা মামলাটিতে দেওয়ানী কার্যবিধির ১নং আদেশের ৮ নং রুল অনুযায়ী শহীদের সমাধি বেষ্টিত জায়গা ও শিরিষতলা রক্ষায় আদালতের কাছে একটি ঘোষণাও প্রত্যাশা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওজন স্কেল প্রত্যাহারের দাবি
পরবর্তী নিবন্ধহালদা থেকে আরো একটি মৃত ডলফিন উদ্ধার