সিআইইউতে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক কোর্স চালু

| বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৪০ পূর্বাহ্ণ

পৃথিবীর অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে ব্যবসাবাণিজ্য। প্রসারিত হচ্ছে বিশ্বমানের কলকারখানা আর বাণিজ্যিক প্রতিষ্ঠান। বিশ্বায়নের এই যুগে দেশেও সম্ভাবনাময় খাত হয়ে উঠেছে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট।

তবে কোম্পানি কিংবা প্রতিষ্ঠানগুলো নিত্যনতুন পণ্য নিয়ে মানুষের দুয়ারে হাজির হলেও এখনও অভাব রয়ে গেছে দক্ষ মানবসম্পদের। আর তাই তো তরুণদের সেই দক্ষ মানবসম্পদে পরিণত করতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) চালু হলো সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক সার্টিফিকেট কোর্স।

সিআইইউ বিজনেস স্কুল, যুক্তরাষ্ট্রের উন্নয়ন সংস্থা ইউএসএআইডি এবং বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশন (বাফা) যৌথভাবে এই কোর্সটি চালু করেছে। এই উপলক্ষে সম্প্রতি নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হল প্রথম ব্যাচের শিক্ষার্র্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান। এতে তিন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। পরে সিআইইউতে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে কোর্সটি চালু রাখার বিষয়ে সব ধরণের সহযোগিতার কথা জানান ইউএসএআইডির চিফ অব পার্টি জুলি লিফ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ফ্যাকাল্টি মেম্বারঅধ্যাপক ড. নুরুল আবসার, অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারার বরুমচড়ায় খাদ্যসামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধদমন নিপীড়নের মাধ্যমে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায় সরকার