সাত মাস পর পর্যটকদের জন্য খুলছে আজ

সীতাকুণ্ড ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেন

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১ নভেম্বর, ২০২০ at ৫:২৪ পূর্বাহ্ণ

করোনা পরিস্থিতির কারণে সাত মাস বন্ধ থাকার পর আজ রোববার খুলে দেওয়া হচ্ছে সীতাকুণ্ড ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেন। দেশি-বিদেশি পর্যটকরা ইকোপার্ক কর্তৃপক্ষের নির্ধারিত ফি দিয়ে প্রবেশ করতে পারবেন। পার্কের ব্যবস্থাপক মোহাম্মদ সাহাবউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
পার্ক সূত্র জানায়, করোনাভাইরাসের বিস্তার রোধে গত ১৯ মার্চ বন বিভাগের সব জাতীয় উদ্যান পর্যটন বা ইকো ট্যুরিজমের ওপর নিষেধাজ্ঞা প্রদান করে বন মন্ত্রণালয়। ওই নির্দেশনায় বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ট্যুরিস্ট স্পটে নিষেধাজ্ঞা বহাল থাকবে।
গত ২৭ অক্টোবর বন মন্ত্রণালয়ে বৈঠকে জাতীয় উদ্যানসহ বন বিভাগের সব জাতীয় উদ্যান পর্যটন বা ইকো ট্যুরিজমের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, ১ নভেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে এসব ট্যুরিস্ট স্পটে দেশি-বিদেশি পর্যটকরা প্রবেশ করতে পারবেন। দীর্ঘদিন ধরে পার্ক বন্ধ থাকায় বিভিন্ন স্থাপনায় ঝোপঝাড় গজিয়েছে। নতুন করে পার্ক খোলার পরিপত্র জারির খবরে পার্ককে নতুন চেহারায় রূপ দিয়েছে পার্ক কর্তৃপক্ষ।
পার্কের ব্যবস্থাপক মোহাম্মদ সাহাবউদ্দিন বলেন, এক নাগাড়ে সাত মাস ১৩ দিন এই পার্ক বন্ধ ছিল। এখন দর্শনার্থীর জন্য সবকিছু পরিপাটি করে তোলা হয়েছে। তিনি জানান, এক হাজার একর জায়গায় বোটানিক্যাল গার্ডেন ও ৯৯৬ একর জায়গা জুড়ে ইকোপার্ক এলাকা।

পূর্ববর্তী নিবন্ধকরোনার ভ্যাকসিন পেতে শিগগিরই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৭৮৬