সাতকানিয়া-বাঁশখালী পাহাড়ের পাদদেশে ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

বাঁশখালী প্রতিনিধি

| বুধবার , ৭ সেপ্টেম্বর, ২০২২ at ৪:৫৮ পূর্বাহ্ণ

সাতকানিয়া ও বাঁশখালী উপজেলায় পাহাড়ের পাদদেশে গড়ে উঠা পাঁচটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। গতকাল সকাল থেকে অবৈধ এসব ইটভাটার বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক এনফোর্সমেন্ট ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
জানা যায়, অভিযানে সাতকানিয়া উপজেলার চুড়ামনিতে পাহাড়ের পাদদেশে অবস্থিত মেসার্স হযরত আলী ব্রিকস ম্যানুফ্যাকচারারস, মেসার্স মা ব্রিকস ফিল্ড এবং বিসমিল্লাহ ব্রিকস কোম্পানির ইট, কিলন ও চিমনি ভেঙে দেওয়া হয়। বৈধ লাইসেন্স এবং পরিবেশের ছাড়পত্র ব্যতিরেকেই অবৈধভাবে পাহাড় কেটে ইটভাটাগুলো পরিচালনা করে আসছিলো। পরবর্তীতে বাঁশখালী উপজেলার লটমনিতে অবস্থিত মেসার্স চৌধুরী ব্রিকস ওয়ার্কশপ এবং মেসার্স জামাল ব্রিকস এ অভিযান চালিয়ে ইট, কিলন এবং চিমনি ভেঙে দেওয়া হয়।
পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, মঙ্গলবার জেলার সাতকানিয়া উপজেলার লটমনি, চূড়ামণি, ছনখোলা ও বাঁশখালী উপজেলার লটমণি, সাধনপুর ইউনিয়নে মোট পাঁচটি অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলার পক্ষে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক নুর হাসান সজীব ও নমুনা সংগ্রহকারী চন্দন বিশ্বাস।

পূর্ববর্তী নিবন্ধইভিএম চান না ৩৯ বিশিষ্ট নাগরিক
পরবর্তী নিবন্ধরেয়াজুদ্দিন বাজার চৈতন্যগলি রোড সংস্কারের দাবি