সাতকানিয়ায় ডলুনদীর বেইলি ব্রিজের পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ২৫ জানুয়ারি, ২০২১ at ১০:৪৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় চরতি খোদারহাট-মৌলভীর দোকান সড়কে ডলুনদীর উপর বেইলি ব্রিজের পাটাতন খুলে উঠে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরতি, আমিলাইষ ও নলুয়ার জনসাধারণ চলাচলের ক্ষেত্রে দূর্ভোগের শিকার হচ্ছেন। যানবাহন চলাচল বন্ধ থাকায় এলাকায় উৎপাদিত বিপুল পরিমাণ শীতকালীন সবজি বাজারজাতকরণ নিয়েও সমস্যায় পড়েছেন কৃষকরা।

আজ সোমবার সকালে স্টিলের তৈরী বেইলি ব্রিজটির পাটাতন খুলে উঠে যায়। এরপর থেকে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। আমিলাইষ ইউপি চেয়ারম্যান এইচএম হানিফ জানান, স্টিলের তৈরী বেইলি ব্রিজটি দীর্ঘদিন যাবৎ ঝুঁকিপুর্ণ অবস্থায় ছিল। গত রবিবার থেকে অধিক ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় যানবাহন চলাচল স্মায়িকভাবে বন্ধ রাখার জন্য বলেছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুস সালাম চৌধুরী। কিন্তু ওইদিন এলাকায় সাপ্তাহিক হাট থাকায় যোগাযোগ বন্ধ করিনি।

এরই মধ্যে সোমবার সকালে একটি ট্রাক পার হওয়ার সময় ব্রিজের স্টিলের পাটাতন খুলে উঠে যায়। ব্রিজের ২টি স্থানে পাটাতন উঠে যাওয়ায় সকাল থেকে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। এজন্য দ্রুত সময়ের মধ্যে ব্রিজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

সাতকানিয়া উপজেলা সহকারী প্রকৌশলী পারভেজ সারওয়ার হোসেন জানান, বেইলি ব্রিজের পাটাতন খুলে যাওয়ার খবর পেয়ে আমি সরেজমিন পরিদর্শন করেছি। বর্তমানে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। পায়ে হেটে লোকজন পার হচ্ছেন। আগামী কয়েকদিনের মধ্যে ব্রিজটি যান চলাচলের উপযোগি করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে বাতিল হওয়া এলডিপির মেয়র প্রার্থীসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা
পরবর্তী নিবন্ধদক্ষিণ কোরিয়ায় করোনা টিকা পাবেন অভিবাসীরাও