সাজেকে ট্রাক উল্টে প্রাণ হারালেন ৯ শ্রমিক

উদয়পুরে সীমান্ত সড়কের কাজে নিয়োজিত ছিলেন তারা ডাম ট্রাকযোগে পিচ ঢালাইয়ের কাজে যাওয়ার পথে এ দুর্ঘটনা

রাঙামাটি ও খাগড়াছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৬:৫৫ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের উদয়পুরে সীমান্ত সংযোগ সড়কের কাজে নিয়োজিত একটি ট্রাক উল্টে অন্তত ৯ জন শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আরও ছয়জন শ্রমিক আহত হয়ে খাগড়াছড়ি আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার আগে উপজেলার সাজেক ইউনিয়নের উদয়পুরে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে উদয়পুরের নব্বই ডিগ্রি এলাকায় এই দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। প্রশাসন ও সংশ্লিষ্টরা নিহত ও আহত শ্রমিকদের নামপরিচয় জানাতে না পারলেও তাদের বাড়ি কিশোরগঞ্জ, কুড়িগ্রাম ও গাজীপুর বলে অনুসন্ধানে জানা গেছে।

গতকাল সন্ধ্যার আগের এই দুর্ঘটনায় সাজেকেই মারা যান ছয়জন। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে খাগড়াছড়িতে হাসপাতালে নেওয়ার পর আরও তিনজনকে মৃত ঘোষণা করেন খাগড়াছড়ি আধুনিক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাগর দেব তপু। সাজেকে ঘটনাস্থলে ছয় শ্রমিক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার জানান, সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের কাজে নিয়োজিত শ্রমিকরা গন্তব্যে ফেরার পথে একটি ডাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নিহতদের লাশ উদ্ধার করা হচ্ছে।

সাজেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, বিকেলে শ্রমিকদের সীমান্ত সড়কের পিচঢালাইয়ের কাজে নিয়ে যাওয়া হচ্ছিল। উদয়পুর সীমান্ত সড়কের নব্বই ডিগ্রি এলাকার মোড়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ছয়জন শ্রমিক মারা যান। আহত অনেক আছে।

ট্রাকে থাকা আহত শ্রমিক মো. জাহিদ বলেন, অতিরিক্ত গতির কারণে ট্রাক নিয়ন্ত্রণে রাখতে না পেরে খাদে পড়ে যায়। দুর্ঘটনার প্রায় চার ঘণ্টা পর আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হয়।

প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সীমান্ত সড়ক ও সীমান্ত সংযোগ সড়কের কাজ চলমান রয়েছে। এই সড়কের নির্মাণ কাজে দেশের বিভিন্ন জেলা আসা শ্রমিকরা নিয়োজিত থাকে।

পূর্ববর্তী নিবন্ধবে-টার্মিনালের পুরোটাই হবে বিদেশি বিনিয়োগে
পরবর্তী নিবন্ধআজ বিশ্ব ম্যালেরিয়া দিবস