সস্ত্রীক মুসাকে ডিবির তলব

কাদের চৌধুরীর প্রতারণা

| মঙ্গলবার , ১২ অক্টোবর, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার আব্দুল কাদের চৌধুরী ওরফে কাদের মাঝির সঙ্গে সংশ্লিষ্টতা এবং তার দেওয়া তথ্যের বিষয়ে গোয়েন্দা পুলিশ বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসের ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে। আজ মঙ্গলবার দুপুরের পর সস্ত্রীক মুসা বিন শমসের ডিবি কার্যালয়ে আসার সময় দিয়েছেন বলে গোয়েন্দা পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
গতকাল সোমবার গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন অর রশিদ বলেন, মঙ্গলবার মুসা বিন শমসের ও তার স্ত্রীকে আমরা প্রতারক কাদের চৌধুরীর বিষয়ে জিজ্ঞাসাবাদ করব। খবর বিডিনিউজের।
দীর্ঘ প্রায় ১৪ বছর ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কাদের চৌধুরী, তার স্ত্রী শারমিন চৌধুরী ছোঁয়াসহ চারজনকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়।
এরপর শনিবার গোয়েন্দা কর্মকর্তা হাফিজ আকতার সংবাদ সম্মেলনে কাদেরের প্রতারণার বিস্তারিত তথ্য দিয়ে বলেছিলেন, কাদেরকে গ্রেপ্তারের পর তার কাছ থেকে মুসা বিন শমসেরের সঙ্গে ছবি পাওয়া যায়। কাদের ডিবি কর্মকর্তাদের বলেছেন, তিনি মুসা বিন শমসেরের আইন উপদেষ্টা।
গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মশিউর রহমান জানান, অভিযানের সময় কাদেরের নামে দেওয়া মুসার ২০ কোটি টাকার একটি চেক পাওয়া গেছে। এছাড়া মুসার স্ত্রীর সঙ্গে কাদেরের একটি বিষয়ে চুক্তি হয়েছে জানিয়ে ঊর্ধ্বতন এ কর্মকর্তা বলেন, আমরা তাদের দু’জনের সঙ্গে সার্বিক এসব বিষয় নিয়ে কথা বলতে চাই। এর আগে রোববার মুসা বিন শমসেরের ছোট ছেলে জুবেরী হাজ্জাজের সঙ্গে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের ছেলের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি তাকে বোঝানো হয়েছে। আশা করছি মঙ্গলবার তার বাবা-মা আমাদের গোয়েন্দা কার্যালয়ে আসবেন।

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রদূত হয়ে রুনার অন্যরকম এক দিন
পরবর্তী নিবন্ধবড়হাতিয়ায় পুকুরে এসএসসি পরীক্ষার্থীর লাশ