সল্টগোলা-ডাঙ্গারচর ঘাটে ঝুঁকিপূর্ণ পারাপারের প্রতিবাদে মাঠে সর্বস্তরের জনতা

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ এপ্রিল, ২০২২ at ১:৪৩ অপরাহ্ণ

সল্টগোলা-ডাঙ্গারচর ঘাটে ভাড়া বৃদ্ধি ও ঝুঁকিপূর্ণ পারাপারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আজ বৃহস্পতিবার সকাল ১১টায় ঘাট এলাকায় ডাঙ্গারচর-জুলধার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে।

সল্টঘোলা-ডাঙ্গারচর নিরাপদ নৌ-যাত্রী কল্যাণ পরিষদের সদস্য সচিব মো. হারুনের সভাপতিত্বে ও সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম হৃদয়ের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, মো. আব্বস, দেলোয়ার হোসেন, ওমর ফারুক, সাইফুল ইসলাম, সাহাব উদ্দিন, ফখরুল ইসলাম, আলী আজগর, আবু তালেব, মনির আহমদ, নুরুল ইসলাম, মো. সোহেল, জসিম উদ্দিন, রায়হান, আরমান, হৃদয়, আকবর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সল্টগোলা-ডাঙ্গারচর ঘাটে প্রতিনিয়ত যাত্রীদের হয়রানি করা হচ্ছে। তেলের দাম বৃদ্ধির অজুহাতে ১০ টাকার ভাড়া ১২ টাকা করা হয়েছে। বিকল ইঞ্জিন ও অদক্ষ চালক দিয়ে বোট চালানোর ফলে বিভিন্ন সময়ে দুর্ঘটনা ঘটছে। যাত্রীদের সাথে প্রতিনিয়ত দুর্ব্যবহার ও মারধর করা হচ্ছে। ধারণক্ষমতার দ্বিগুণ ও তিনগুণ যাত্রী নিয়ে যাত্রী পারাপার করা হয়। এতে যাত্রীরা মারাত্মক ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছে।

বক্তারা বিষয়গুলো সমাধানে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনা সুলতানা জানান, ঘাট ইজারাদারদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেয়। ঘাটটি সিটি কর্পোরেশনের অধীনে রয়েছে। তবে আজকের মানববন্ধন ও ইজারাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি ডিসি মহোদয়কে জানাবো।

পূর্ববর্তী নিবন্ধটানা তিন দিন করোনা শূন্য চট্টগ্রাম
পরবর্তী নিবন্ধ‘এসো হে বৈশাখ’ গানে চট্টগ্রামে নববর্ষকে বরণ