সরকার পুনরায় ক্ষমতায় আসার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছে

রোডমার্চের প্রস্তুতি সভায় বিএনপি নেতৃবৃন্দ

আজাদী প্রতিবেদন | সোমবার , ২ অক্টোবর, ২০২৩ at ৪:২৭ পূর্বাহ্ণ

সরকার পুনরায় ক্ষমতায় আসার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছে বলে দাবি করেছেন বিএনপির ভাইসচেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান। তিনি বলেন, সরকার বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। যদি দেশনেত্রীর কোনো কিছু হয় সারা দেশে আগুন জ্বলবে। এই সরকারের বিরুদ্ধে দেশের জনগণ জেগে উঠেছে, রাস্তায় নেমেছে।

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠেয় রোডমার্চ সফল করতে গতকাল বিকেলে অনুষ্ঠিত চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহসমবায় বিষয়ক সম্পাদক বেলাল উদ্দিন আহমেদ, সদস্য ব্যারিস্টার মীর হেলাল, সাথী উদয় কুসুম বড়ুয়া ও হুম্মাম কাদের চৌধুরী। মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, অক্টোবর মাস এই সরকারের পতনের মাস। গোলাম আকবর খোন্দকার বলেন, সরকার পতনের একদফা দাবি আদায়ে চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত আমাদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এম.. হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, আলহাজ্ব ছালাহউদ্দিন, মো. নুরুল আমিন, নুর মোহাম্মদ, সরওয়ার আলমগীর, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, কাজী মো. সালাহউদ্দিনসহ নেতৃবৃন্দ।

সদরঘাট থানা : বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ মানুষের অধিকার কেড়ে নিয়েছে। দুর্নীতি করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে ফেলেছে। এই দুঃশাসন থেকে মুক্তি পেতে ও মানুষের ভোটাধিকার, গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। তিনি গতকাল দুপুরে মাদারবাড়ী শুভপুর বাস স্টেশন এলাকায় রোডর্মাচ কর্মসূচি সফল করার লক্ষে সদরঘাট থানা বিএনপির লিফলেট বিতরণ পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হাজী মো. সালাউদ্দীনের সভাপতিত্বে ও কাউসার হোসেন বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ইয়াছিন চৌধুরী লিটন, জয়নাল আবেদীন জিয়া, মশিউল আলম স্বপন, মো. আলী।

কোতোয়ালী থানা :

রোডমার্চ সফল করতে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে গতকাল বিকেলে প্রস্ততি সভা করেছে কোতোয়ালী থানা বিএনপি। এতে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর। মনজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাকির হোসেন।

প্রস্তুতি সভা শেষে গোলাম রসুল মার্কেট, তিন পোলের মাথা, রিয়াজ উদ্দিন বাজার, স্টেশন রোড এলাকায় সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজান। বিশেষ অতিথি ছিলেন আবুল হাশেম বক্কর ও কেন্দ্রীয় সহগ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ।

দক্ষিণ মধ্যম হালিশহর :

নগরের কলসি দিঘির পাড়স্থ আজিজ এস্টেট প্রাঙ্গণে প্রস্তুতি সভা করে ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড। এতে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ। মো. আজম উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য হাজী মো. সালাউদ্দিন, মাহবুবুল আলম বাচ্চু, মো. তাজ উদ্দীন, নেজাম উদ্দিনসহ নেতাকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধপচা গন্ধে দিনভর খুঁজেও মিলেনি হাসানের মুণ্ডু
পরবর্তী নিবন্ধএখনও ফিরতে পারেনি সেন্টমার্টিনে আটকে পড়া ২ শতাধিক পর্যটক