সব ম্যাচে হেরে প্রথম বিভাগে নেমে গেল পুলিশ দল

বড় জয়ে লিগ শেষ করল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৬ নভেম্বর, ২০২১ at ৯:১৫ পূর্বাহ্ণ

বড় জয় দিয়ে এবারের প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ শেষ করল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অপরদিকে প্রথমবারের প্রিমিয়ার লিগে খেলতে আসা চট্টগ্রাম জেলা পুলিশ দল একটি ম্যাচও জিততে পারেনি। ফলে কোন পয়েন্ট ছাড়াই আবার প্রথম বিভাগে নেমে গেল দলটি। গতকালের লিগে নিজেদের শেষ ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ৬-০ গোলের বিশাল ব্যবধানে জেলা পুলিশ দলকে পরাজিত করে। এই জয়ের ফলে তিন জয় আর তিন ড্রয়ে মোট ১২ পয়েন্ট মুক্তিযোদ্ধার। জেলা পুলিশ দল ছাড়াও দুটি বড় দল যথাক্রমে বিসিআইসি ক্রীড়া সংসদ এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি একাদশকে পরাজিত করে মুক্তিযোদ্ধা। অপরদিকে এবারের প্রিমিয়ার লিগে প্রথমবারের মত খেলতে আসা জেলা পুলিশ দল টের পেয়েছে এই পর্যায়ের খেলার দক্ষতা। জেলা পুলিশ দল কোন পয়েন্টতো পাইনি গোল খেয়েছে অনেক। প্রায় প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষ একাধিক গোল দিয়েছে পুলিশ দলের জালে। এদিকে গতকালের জয়ের ফলে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থান নিশ্চিত করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলার শুরু থেকেই পুলিশ দলের উপর চাপ সৃষ্টি করে মুক্তিযোদ্ধা। সে সুবাদে খেলার ১৮ মিনিটে এগিয়ে যায় তারা। মতিউরের গোলে লিড নেয় মুক্তিযোদ্ধা। ২২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করে হাসান। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মুক্তিযোদ্ধা। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক মুক্তিযোদ্ধা। সে সুবাদে এই অর্ধের ৭ মিনিটে ব্যবধান ৩-০ করে মুক্তিযোদ্ধা। সোহেলের পাস থেকে হাসানের শট জড়ায় জালে। ১৫ মিনিটে এবার গোল দাতার খাতায় নাম লেখান মতিউর। ডানপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে অং এর বাড়িয়ে দেওয়া বলেন দারুণ এক প্লেসিং শটে গোল করেন মতিউর। ব্যবধান দাড়ায় ৪-০। খেলা একেবারে শেষ মিনিটে আবার মতিউরের গোলে ব্যবধান ৫-০ করে মুক্তিযোদ্ধা। খেলার ইনজুরি টাইমে আরো একটি গোল হজম করতে হয় জেলা পুলিশ দলকে। এবার গোলদাতার তালিকায় নাম লেখান শফিক। তার চমৎকার গোলে ৬-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকালের ম্যাচের মধ্য দিয়ে প্রিমিয়ার ফুটবল লিগের এবারের আসর শেষ করল মুক্তিযোদ্ধা। সে সাথে শেষ করল জেলা পুলিশ দলও।
আগের দিন লিগ শেষ করেছিল মোহামেডান ব্লুজ এবং বিসিআইসি ক্রীড়া সংসদ। আর এবারের লিগের শিরোপা জিতে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। গতকালের ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হন মুক্তিযোদ্ধা সংষদ ক্রীড়া চক্রের মতিউর। তার হাতে পুরষ।কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মোহাম্মদ শাহ একরাম।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও অনিশ্চিত সাকিব
পরবর্তী নিবন্ধআফগানে নারী শিক্ষা কি আবারও বন্ধ হতে যাচ্ছে