সবজি ক্ষেত ধ্বংস করে টমেটোগুলো পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২৬ মার্চ, ২০২২ at ১১:২১ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় রাতের অন্ধকারে এক কৃষকের সবজি ক্ষেত কেটে ধ্বংস করেছে দুর্বৃত্তরা। পুড়িয়ে দিয়েছে বিক্রির জন্য মজুদ রাখা ২০ কেজি টমেটো।

উপজেলার পোমরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সেলিনা কাদের চৌধুরী ডিগ্রি কলেজের পাশে স্থানীয় কৃষক সাইফুল ইসলামের ফসলি ক্ষেতে এই ঘটনা ঘটে। এতে তার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

সাইফুল ইসলাম বলেন, “আজ শনিবার (২৬ মার্চ) সকালে গিয়ে দেখি আমার ক্ষেতের সবগুলো মরিচ, বেগুন, টমেটো, লাউ গাছ কেটে সাবাড় করে ফেলা হয়েছে। এমনকি ২০ কেজি টমেটো তুলে বিক্রির জন্য রেখেছিলাম। সেগুলোও পুড়িয়ে দেওয়া হয়েছে। আমার সব শেষ। আমার নিজস্ব কোনো জমি নেই। পুঁজিও নেই। অন্যের জমি বর্গা নিয়ে ঋণ করে লক্ষাধিক টাকা খরচ করে বিষমুক্ত দেশি বেগুন, কাঁচামরিচ, টমেটো ও লাউ চাষ করেছিলাম। বাগানের প্রতিটি বাড়ন্ত গাছে ফুল ও ফল এসেছে। গত দুই দিন আগেও ৩০ কেজি টমেটো বিক্রি করেছিলাম। উৎপাদিত সবজি বিক্রি করে দেনা পরিশোধ এবং লভ্যাংশ দিয়েই মূলত আমার সংসার চলে। এখন আমি পথে বসে গেছি।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আলমগীর তালুকদার রণি বলেন, “কৃষক সাইফুল আমার ওয়ার্ডের বুড়ির দোকান এলাকার বাসিন্দা। তার ফসলি ক্ষেত নষ্ট করে দেওয়ার খবরে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাই। এমনভাবে ফসলি ক্ষেতটি নষ্ট করা হয়েছে, দেখলে পাষণ্ডের চোখেও জল এসে যাবে।”

রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিলকী জানান, “এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় অবৈধ ৬ করাতকল সিলগালা
পরবর্তী নিবন্ধকালুরঘাটে যেতে না পেরে পলোগ্রাউন্ডে বিএনপির সমাবেশ