সন্দ্বীপে নৌকার প্রার্থী মিশন বিজয়ী

ভোটার উপস্থিতি ১৮ দশমিক ৬৩ শতাংশ

সন্দ্বীপ প্রতিনিধি | শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:০৬ পূর্বাহ্ণ

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপনির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাঈন উদ্দিন মিশন ২৭ হাজার ৬১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম পেয়েছেন ১৬ হাজার ৫১৩ ভোট। এ উপনির্বাচনে ভোট প্রদানের হার ছিল ১৮ দশমিক ৬৩ শতাংশ।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থানের কারণে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে ভোটার উপস্থিতি ছিল কম। এ বিষয়ে উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, উপনির্বাচন হওয়ায় হয়তো ভোটার উপস্থিতি কিছুটা কম হয়েছে। তবে ভোটাররা নিরাপদে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে বলে তিনি উল্লেখ করেন।

পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রহমতপুর হাই স্কুল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার লিপটন সূত্রধর দৈনিক আজাদীকে জানান, দুপুর ১২টা পর্যন্ত তার কেন্দ্রে প্রায় শ’খানেক ভোট কাস্ট হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি কেন্দ্রের ভিতরে। এছাড়া জাল ভোট প্রদানেরও কোনো ঘটনা ঘটেনি বলে জানান নির্বাচনে দায়িত্ব থাকা এ কর্মকর্তা।

৬৬ নং অনন্তময়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ সালাউদ্দিন জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার। তবে দুপুর ১টা পর্যন্ত এ কেন্দ্রের পাঁচটি বুথে ভোট কাস্ট হয় প্রায় ৪০০টি।

নির্বাচনের সার্বিক বিষয় ও নৌকার প্রার্থীর জয়লাভ করা নিয়ে নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে যে উন্নয়ন করছেন তার ধারাবাহিকতায় সন্দ্বীপেও সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার নেতৃত্বে অভূতপূর্ব উন্নয়ন চলছে। তাই এ বিজয় শেখ হাসিনার বিজয়, মাহফুজুর রহমান মিতার বিজয়। নির্বাচনের পূর্ব থেকে যেরকম আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল ভোটের পরেও একইভাবে শান্তিপূর্ণ অবস্থান থাকবে ইনশাআল্লাহ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও নৌকার নির্বাচনী কমিটির প্রধান সমন্বয়ক আলাউদ্দিন বেদন এ বিজয়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার বিজয় উল্লেখ করে সবাইকে ধৈর্য্যশীল আচরণ করার জন্য অনুরোধ করেন।

উপনির্বাচনের ফলাফলে বেসরকারিভাবে বিজয়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ বিজয়কে তৃণমূল কর্মীদের বিজয় হিসেবে উল্লেখ করে সন্দ্বীপবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা সকালে সন্দ্বীপের খাদেমুল ইসলাম কেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়ার জন্য প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রার্থীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধজাহাঙ্গীরের মা হলেন গাজীপুরের মেয়র
পরবর্তী নিবন্ধএশিয়ার লৌহমানবী শেখ হাসিনা : দ্য ইকোনমিস্ট