সকালে সিএমপি কমিশনারের পরিদর্শন বিকালে ওসি বদলি

পাহাড়তলী থানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১ ডিসেম্বর, ২০২০ at ৬:১৯ পূর্বাহ্ণ

নগরীর পাহাড়তলী থানায় নিয়মিত বার্ষিক পরিদর্শনের পাশাপাশি একটি সেবা কার্যক্রমের উদ্বোধন করতে এসে ফিরে যাওয়ার কয়েক ঘণ্টা পর ওই থানার ওসিকে বদলি করেছেন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। গতকাল বিকালে সিএমপি কমিশনারের এক আদেশে পাহাড়তলী থানার ওসি মাইনুর রহমানকে ডিবি পুলিশে উত্তর বিভাগে বদলি করা হয়েছে।
জানতে চাইলে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর আজাদীকে বলেন, নির্ধারিত দিনে আমি থানায় বার্ষিক পরিদর্শনে গিয়েছিলাম। এ সময় ইন্সপেকশনে কিছু ভুল ত্রুটি দেখতে পেয়েছি। আমি সেখানে বলেছিলাম, ভুলগুলো সংশোধন করতে পারলে ইন্সপেকশন করব। এই বলে আমি সেখান থেকে চলে যাই। কিন্তু সেখানে কোনো অনুষ্ঠান উদ্বোধনের বিষয়টি আমি জানি না। এছাড়া কাউকে বকাঝকা করিনি। পুলিশ কমিশনার বলেন, নিয়মিত বদলির অংশ হিসেবে পাহাড়তলী থানার ওসিকে বদলি করা হয়েছে। উনার তো এমনিতেই ১৮ মাস পূর্ণ হয়েছে। এটার পেছনে অন্য কোনো কারণ নেই।
জানা গেছে, নির্ধারিত দিনে নিয়মিত বার্ষিক পরিদর্শনের পাশাপাশি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক এবং ডে-কেয়ার সেন্টার ও ব্রেস্ট ফিডিং কর্নার উদ্বোধন করার কথা ছিল সিএমপি কমিশনারের। পৌনে ১২টায় সিএমপি কমিশনার থানায় প্রবেশ করেন। থানায় প্রবেশ মাত্রই পুলিশ কমিশনারকে সালামের মাধ্যমে অভ্যর্থনা জানান থানার ওসিসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা। এসময় সেখানে কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানটি উদ্বোধন ও বার্ষিক পরিদর্শন না করেই থানা ত্যাগ করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।
এ ব্যাপারে পাহাড়তলী থানার ওসি মাইনুর রহমান আজাদীকে বলেন, কমিশনার মহোদয় থানা পরিদর্শনের জন্য এসেছিলেন। হয়তো স্যারের আমাদের আয়োজন ভালো লাগেনি। পরে অনুষ্ঠান উদ্বোধন না করেই তিনি চলে যান। হঠাৎ বদলির ব্যাপারে তিনি বলেন, হঠাৎ বদলির সিদ্ধান্তের বিষয়ে প্রস্তুত ছিলাম না। এরপরও কমিশনার মহোদয়ের আদেশ, সম্মান তো অবশ্যই দেখাতে হবে। সিএমপি সূত্রে জানা গেছে, পাহাড়তলী থানার নতুন ওসি হিসেবে পদায়ন করা হয়েছে ডিবি উত্তরের পরিদর্শক হাসান ইমামকে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই রাস্তার মাথায় দু’গ্রুপে সংঘর্ষ, ফাঁকা গুলি
পরবর্তী নিবন্ধফিক্সড ডিপোজিট থেকে ৫০ লাখ টাকা আত্মসাৎ