শোয়েব মালিকের ৫০০ টি-টোয়েন্টি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৫৫ পূর্বাহ্ণ

৫০০তম টিটোয়েন্টি ম্যাচ খেললেন পাকিস্তানের অল রাউন্ডার শোয়েব মালিক। ২০০৫ সালের এপ্রিলে লাহোরে যাত্রা শুরু করে প্রায় দেড় যুগ পর মিরপুরে এই কীর্তি গড়লেন মালিক। টিটোয়েন্টি সংস্করণে ৫০০ ম্যাচ খেলা তৃতীয় ক্রিকেটার মালিক। তার চেয়ে বেশি টিটোয়েন্টি ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের দুই অলরাউন্ডার কাইরন পোলার্ড (৬১৪) ও ডোয়াইন ব্রাভো (৫৫৬)। ৫০০তম ম্যাচের আগে টিটোয়েন্টি ক্রিকেটে মালিকের রান সংখ্যা ১২ হাজার ২৮০।

বিশ ওভারের ক্রিকেটে তার চেয়ে বেশি রান রয়েছে কেবল ক্রিস গেইলের । তার রান ১৪ হাজার ৫৬২। এই সংস্করণে ৭৫টি হাফ সেঞ্চুরি করলেও সেঞ্চুরির দেখা পাননি মালিক।

মালিক আন্তর্জাতিক টিটোয়েন্টিতে ম্যাচ খেলেছেন ১২৪ টি। রান করেছেন ২ হাজার ৪৩৫। উইকেট নিয়েছেন ২৮ টি। জাতীয় দলের হয়ে তার চেয়ে বেশি টিটোয়েন্টি ম্যাচ খেলেছেন শুধু ভারতের রোহিত শর্মা। তিনি খেলেন ১৪৮টি। পাকিস্তান জাতীয় দল ছাড়াও বিশ্বের বিভিন্ন লিগের ২৬টি দলের হয়ে খেলেছেন মালিক। টিটোয়েন্টিতে সর্বোচ্চ ম্যাচ সেরার পুরষ্কার লাভেও তৃতীয় স্থানে মালিক। তিনি জিতেছেন ৪১ বার। সবার উপরে গেইল। তিনি জিতেছেন ৬০ বার।

দ্বিতীয় স্থানে থাকা এবি ডি ভিলিয়ার্স জিতেছেন ৪২ বার। ২০০৫ সালে টিটোয়েন্টি অভিষেকের পর টানা ৮৯ ম্যাচ শূন্য রানে আউট হননি মালিক।

পূর্ববর্তী নিবন্ধসাইফ পাওয়ারটেক গলফ টুর্নামেন্ট শুরু
পরবর্তী নিবন্ধবদিউল আলম মডেল হাই স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত