শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ জুন, ২০২২ at ৬:২১ পূর্বাহ্ণ

নগরীর পতেঙ্গার কন্ট্রোলের মোড় এলাকায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় আব্দুস সালাম নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সে ভোলা জেলার বোরহান উদ্দীন থানার মুন্সিরহাট এলাকার সামশুল হকের ছেলে। গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় ঘোষণা করেন।

এ সময় আব্দুস সালাম কাঠগড়ায় হাজির ছিলেন। ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্দেহাতীতভাবে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আব্দুস সালামকে আদালত যাবজ্জীবন কারাদণ্ডসহ জরিমানা করেছেন। পুরো বিচার প্রক্রিয়ায় আদালত গুরুত্বপূর্ণ ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

২০১৮ সালের ২ জুন কন্ট্রোলের মোড়ের আম্বিয়া কলোনি এলাকার আসামির ভাড়া বাসায় শিশু ধর্ষণের এ ঘটনা ঘটে। ৬ বছরের ওই শিশু একজন মাদ্রাসা ছাত্রী ছিলেন। এ ঘটনায় তার মা আাসামি আব্দুস সালের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় মামলাটি করেন। মামলার এজহারে বলা হয়, ৬ বছরের মাদ্রাসা পড়ুয়া শিশুটি ঘরের বাইরে খেলতে গেলে আসামি আব্দুস সালাম জোরপূর্বক তার ঘরে নিয়ে যায়। একপর্যায়ে মুখ চেপে তাকে ধর্ষণ করেন।

একপর্যায়ে কান্নার শব্দ পেলে মাসহ আশেপাশের লোকজন এগিয়ে যান এবং শিশুটিকে উদ্ধার করেন।

আদালত সূত্র জানায়, একই বছরের অক্টোবর মাসে আব্দুস সালামকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেয় পতেঙ্গা থানা পুলিশ। এরপর আদালত তার বিরুদ্ধে বিচার শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধরাত ৮টার পরও কোথাও খোলা কোথাও বন্ধ
পরবর্তী নিবন্ধনাপিত্তাছড়া ঝর্ণায় নিখোঁজ ২ ছাত্রের মরদেহ উদ্ধার