শিল্পকলায় উচ্চারকের দুদিনব্যাপী আবৃত্তি লোকায়ত উৎসব শুরু আজ

| শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৫৪ পূর্বাহ্ণ

দেশের অন্যতম প্রধান আবৃত্তি ও মনন চর্চার সংগঠন উচ্চারক আবৃত্তি কুঞ্জের ২০ বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হচ্ছে দুইদিনব্যাপী ‘লোকায়ত আবৃত্তি উৎসব’। জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে অনুষ্ঠিতব্য এই উৎসবে প্রধান অতিথি থাকবেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া ও চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন। উৎসবের দ্বিতীয় দিন কাল শনিবার প্রধান অতিথি থাকবেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বাচিকশিল্পী সুমন্ত্র সেনগুপ্ত ও অলোক বন্দ্যোপাধ্যায় এবং চট্টগ্রাম শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

দুইদিনের উৎসবে ঢাকা, সিলেট, বরিশাল, ময়মনসিংহ ও পশ্চিমবঙ্গের বিভিন্ন আবৃত্তি সংগঠন ও শিল্পীরা আমাদের লোকায়ত ঐতিহ্যের কবিসাহিত্যিকদের কবিতা ও স্ব স্ব বিভাগের লোকজ শিল্পকে তাদের পরিবেশনায় তুলে ধরবেন। এছাড়া উচ্চারকের প্রযোজনা নিজস্ব প্রযোজনা চর্যাপদের গান নিয়ে ‘চর্যায় অর্চনা’ এবং দক্ষিণ চট্টগ্রামের লোককাহিনী ‘নুরুন্নেহা ও কবরের কথা’ মঞ্চায়ন করবে।

উৎসবে প্রতিদিন চট্টগ্রামের আবৃত্তিশিল্পীদের আবৃত্তি ও কবিদের কবিতাপাঠ ছাড়াও ওড়িশী অ্যান্ড টেগোর ড্যান্স মুভমেন্ট সেন্টার, ঘুঙুর ললিতকলা কেন্দ্র ও সারগাম সংগীত পরিষদের লোকনৃত্য ও লোকগান পরিবেশিত হবে। উৎসবে যোগ দিচ্ছেন পশ্চিমবঙ্গের কবি অনির্বাণ চৌধুরী ও কবি জয়দীপ লাহিড়ী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইডিইউতে প্লেসমেন্ট ডে শুরু আজ
পরবর্তী নিবন্ধকরদাতা সুরক্ষা পরিষদের প্রতিবাদ সমাবেশ