ইডিইউতে প্লেসমেন্ট ডে শুরু আজ

৪০ চাকরিদাতা প্রতিষ্ঠান এক ছাদের নীচে

| শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে প্লেসমেন্ট ডেএর। যুক্তরাজ্যের বেনগর ইউনিভার্সিটি ও এএইচজেড এসোসিয়েটস লিমিটেডের সহযোগিতায় আজ ও কাল অনুষ্ঠিত হবে দু’দিনব্যাপী এ উৎসব। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাকরি প্রত্যাশী ও চাকরিদাতাদের মিলনমেলা চলবে।

ইডিইউর শিক্ষার্থী ছাড়াও চাকরী প্রত্যাশী সকলেই এতে অংশ নিতে পারবে। আগ্রহীদের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন চলছে, এছাড়া দু’দিন স্পট রেজিস্ট্রেশন করেও প্রবেশ করা যাবে।

বাংলাদেশে পরিচালিত ৪০টি দেশিবিদেশি প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে চাকরিদাতা ও প্রার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনে সহযোগিতা করাই এ আয়োজনের উদ্দেশ্য। এছাড়া ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে আয়োজন করা হচ্ছে প্যানেল ডিসকাশনের। এতে দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত পেশাজীবীরা তরুণদের উন্নয়নে পরামর্শমূলক আলোচনা করবেন।

এতে অতিথি থাকবেন ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান ও প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। বিশেষ অতিথি থাকবেন জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ ও বিএসআরএম এর ম্যানেজিং ডিরেক্টর আমির আলী হুসেইন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন স্ট্যিান্ডআপ কমেডিয়ান নাভিদ মাহবুব। প্লেসমেন্ট ডে’তে প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ এবং সরাসরি সাক্ষাৎকার ও লিখিত পরীক্ষা নেবে।

এসবের পাশাপাশি ইন্ডাস্ট্রিতে শীর্ষপর্যায়ে কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিগণ চাকরিপ্রাপ্তিতে বর্তমানে প্রতিষ্ঠানগুলো কি কি দক্ষতা আশা করে সে বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনামূলক আলোচনায় অংশ নেবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে আগুনে ৪ দোকান পুড়ে ছাই
পরবর্তী নিবন্ধশিল্পকলায় উচ্চারকের দুদিনব্যাপী আবৃত্তি লোকায়ত উৎসব শুরু আজ