শিক্ষকের সাথে অশোভন আচরণ পলিটেকনিকে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৩ at ৮:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে চতুর্থ পর্বের সমাপনী পরীক্ষা চলাকালীন এক শিক্ষকের সাথে অশোভন আচরণের ঘটনা ঘটেছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। অশোভন আচরণের শিকার শিক্ষক হচ্ছেন প্রকাশ সিকদার। তিনি আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, পরীক্ষা চলার সময়ে ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন ওমর, সাদমান ও কাউসার নামের তিনজন এসে পরীক্ষায় বসা চারজনের কাছ থেকে জানতে চান, তাদের কোনো সমস্যা হচ্ছে কিনা।

 

উত্তরে তারা বলেন, হ্যা, তাদের সমস্যা হচ্ছে। এর জেরে ওমর, সাদমান ও কাউসার আমার সাথে অশোভন আচরণ করেন। আধা ঘন্টা পর পরীক্ষায় বসা চারজনের তিনজন খাতা জমা দিয়ে বের হয়ে যায়। নির্দিষ্ট সময় পার না হওয়ায় আমি তাদের প্রশ্ন রেখে দিই। পরে ছাত্রলীগ নেতা ওমর, সাদমান ও কাউসার আবারও আসে এবং ফের অশোভন আচরণ করেন।

এক পর্যায়ে কন্ট্রোলার এসে তাদের চলে যেতে বললেও তারা ফিরে যায়নি। তখন বিভাগীয় প্রধান এসে তাদের খাতা জমা দিয়ে চলে যাওয়া তিনজনকে পরীক্ষা দিতে বলেন। তারা তিন ঘন্টা পরীক্ষা দেন।

শিক্ষক প্রকাশ সিকদার বলেন, এরপর তারা আবারও আমার কাছে এসে অশোভন আচরণ করেন। পুরো বিষয়টি আমি অধ্যক্ষকে জানিয়েছি। থানায়ও অভিযোগ করেছি। থানা পুলিশ ব্যবস্থা নিবেন জানিয়েছেন।

এ বিষয়ে শাহাদাত হোসেন ওমর (ছাত্র সংসদের জিএস) আজাদীকে বলেন, ‘উনি (প্রকাশ সিকদার) বাম রাজনীতি করেন। ছাত্রলীগের নাম শুনতে পারেন না। ছাত্রদের সবসময় ছাত্রলীগ না করার জন্য বিভিন্ন প্রলোভন দেখান। পরীক্ষার হলেও তিনি ছাত্রলীগের বিরুদ্ধে কথাবার্তা বলতে থাকলে তিনজন ছাত্র দাঁড়িয়ে প্রতিবাদ করেন।

‘তখন তিনি খাতা কেড়ে নিয়ে তাদের হল থেকে বের করে দেন। আমরা জানতে পেরে সেখানে গেলে তিনি আমাদেরও গালাগাল করেন। তখন আমরা অধ্যক্ষ ও পরীক্ষা নিয়ন্ত্রককে বলে তাদের আবার পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছি। অশোভন আচণের অভিযোগ সঠিক নয় বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধউল্লেখযোগ্য ১০ কলেজের ফল
পরবর্তী নিবন্ধফলাফল বিশ্লেষণ ইংরেজির কারণেই পিছিয়ে চট্টগ্রাম