শাহাদাতসহ বিএনপির ১০২ নেতাকর্মীর ছয় সপ্তাহের আগাম জামিন

পুলিশের চার মামলা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি, ২০২৩ at ৮:৪৪ পূর্বাহ্ণ

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় কোতোয়ালী থানায় দায়ের চার মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাসেম বক্করসহ ১০২ নেতাকর্মী।

হাইকোর্ট ডিভিশনের সুপ্রিম কোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আমিনুল ইসলামের আদালত গতকাল বুধবার জামিন মঞ্জুরের আদেশ দেন। বিষয়টি দৈনিক আজাদীকে নিশ্চিত করেন নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রস আলী।

তিনি জানান, মামলা পরিচালনাকারী আইনজীবী মুজিবুর রহমান এর উপস্থাপনায় উপস্থিত ছিলেন সিনিয়র এডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহাবুদ্দীন খোকন, ব্যারিস্টার কায়সার কামান, এডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট ওসমান চৌধুরী, একেএম খলিলুল্লাহ কাসেম ও গোলাম মুক্তাদী উজ্জ্বল।

জানা গেছে, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গত ১৬ জানুয়ারি কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে নূর আহম্মদ সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নগর বিএনপি। এ দিন পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। এ ঘটনায় একই রাতে চারটি মামলা করে পুলিশ। মামলায় নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তিসহ ৩১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। উল্লেখ্য, চার মামলায় ১২১ জনকে আসামি করা হয়। অজ্ঞাতনামা আসামি করা হয় আরো ৪০০ থেকে ৫০০ জনকে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে কাঠ বোঝাই ট্রাকে সন্ত্রাসীদের গুলি
পরবর্তী নিবন্ধলাঠি দিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের হাত ভাঙলেন আরেক শিক্ষক