শাহজালালে ইউএস বাংলার বাসে ১৪ কেজি সোনা, চালক আটক

| শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৩১ পূর্বাহ্ণ

ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি র‌্যাম্প বাস থেকে ১৪ কেজি স্বর্ণের বার উদ্ধারের কথা জানিয়েছে ঢাকা কাস্টম হাউজ। গতকাল বৃহস্পতিবার ঢাকা কাস্টমস হাউজের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাসটি জব্দ করার পাশাপাশি এর চালক হারুনুর রশীদকে আটক করা হয়েছে। খবর বিডিনিউজের।

দুবাইফেরত ইউএস বাংলার ফ্লাইটে সোনা এনে টার্মিনাল থেকে রানওয়েতে যাত্রী বহনের র‌্যাম্প বাসে লুকিয়ে বাইরে আনা হবে বলে খবর পেয়েছিলেন কাস্টম কর্মকর্তারা। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ওই ফ্লাইট ঢাকায় নামে। কাস্টমস কর্মকর্তারা সে সময় বিমানবন্দরের ২১ নম্বর গেটে অবস্থান নেন। ইউএস বাংলার ফ্লাইট থেকে বাস ও গাড়িতে করে যাত্রীদের টার্মিনালে আনা হয়। সব যাত্রী নেমে যাওয়ার পর কাস্টমস কর্মকর্তারা বাসে তল্লাশি চালান।

বাসের চালক হারুনুর রশীদের দেখিয়ে দেওয়া জায়গা থেকে কালো টেপে মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেটগুলো খুলে ১২০টি স্বর্ণের বার পাওয়া যায়, যার মোট ওজন ১৩ কেজি ৯৯০ গ্রাম।

কাস্টমস কর্মকর্তা রায়হানুল রাকিব বলেন, ‘চালক দেখিয়ে দেওয়ার পর বাসের পেছনে একটি বিশেষ জায়গা থেকে স্বর্ণগুলো জব্দ করা হয়। উদ্ধার করা স্বর্ণের আনুমানিক মূল্য সাড়ে ১৩ কোটি টাকা।’ ইউএস বাংলার বাসটি জব্দ করে সিভিল এভিয়েশনের জিম্মায় দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদোহাজারীতে রাতে কেটে নেওয়া হচ্ছে সংরক্ষিত বনের গাছ
পরবর্তী নিবন্ধকারাগারে স্বজনলিংক বুথ স্থাপনের উদ্যোগ