লোকালয় থেকে উদ্ধার মায়া হরিণ, মীরসরাই মহামায়ায় অবমুক্ত

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ১৯ এপ্রিল, ২০২৪ at ৮:৩০ অপরাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকা থেকে উদ্ধার হওয়া একটি মায়া (বার্কিং) হরিণ মীরসরাইয়ে মহামায়া ইকো পার্কে অবমুক্ত করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগ।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে উদ্ধার করা হরিণটিকে দেশের দ্বিতীয় বৃহত্তম লেক মহামায়ায় অবমুক্ত করা হয়। কুমিরা রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে আমার রেঞ্জ আওতায় খাবারের খোঁজে মায়া হরিণ লোকালয়ে একটি বাড়ীতে ডুকে যায়। পরে ঐ বাড়ির লোক আমাদেরকে খবর দিলে আমরা এবং সীতাকুণ্ড থানা পুলিশ গিয়ে মায়া হরিণটিকে উদ্ধার করে নিয়ে আসি। পরে বিকেলে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চারের নির্দেশে মায়া হরিণকে মহামায়া ইকোপার্কে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুমিরা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান, মীরসরাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শাহেন শাহ নওশাদ, কয়লা বিটের বিট কর্মকর্তা আমিনুল ইসলামসহ উত্তর বন-বিভাগের কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

কুমিরা রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমান বলেন, মায়া (বার্কিং) হরিণটি একটি পুরুষ। হরিণটির ওজন আনুমানিক ১০ থেকে ১২ কেজি হবে। এটা খাটো লালচে বাদামী লোম দ্বারা এরা আবৃত। ধারণা করা হচ্ছে, হরিণটি বন থেকে খাবারের সন্ধানে লোকালয়ে বেরিয়ে এসেছিল।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে দুই জনের মৃ’ত্যু
পরবর্তী নিবন্ধডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি : কর্ণফুলীতে মূল হোতাসহ গ্রেফতার ২