লন্ডন থেকে এলেই ১৪ দিনের কোয়ারেন্টিন

| মঙ্গলবার , ২৯ ডিসেম্বর, ২০২০ at ৫:৪১ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ধরন দ্রুত ছড়াচ্ছে বলে ওই দেশ থেকে কেউ বাংলাদেশে এলে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এই অনুশাসন দেওয়া হয় বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।
বৈঠকের পর সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, লন্ডন ফ্লাইট থেকে যেই আসুক, যদি গতকালকের রিপোর্ট নেগেটিভ থাকে, তারপরেও তাকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। প্রধানমন্ত্রী আমাদের পরিষ্কার নির্দেশনা দিয়েছেন। খবর বিডিনিউজের।
লন্ডন থেকে বাংলাদেশে আসার ক্ষেত্রে কবে থেকে এই নির্দেশনা কার্যকর হবে, তা সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠকে ঠিক করে জানিয়ে দেওয়া হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। আনোয়ারুল বলেন, লন্ডন থেকে যারা আসবেন তাদের দুটো বিকল্প দেওয়া হবে। দিয়াবাড়ী আর হজ ক্যাম্পে সরকারের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন অথবা হোটেলে নিজস্ব খরচে কোয়ারেন্টিন।
সরকারের কোয়ারেন্টিনে না থেকে হোটেলে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে হোটেল খরচ দিতে হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। তিনি বলেন, আমাদের যারাই সিঙ্গাপুরে যাচ্ছেন, অন্য কোনো অপশনই নেই। তারা আগে থেকেই সতর্ক করে দিচ্ছে, ওই রুমের বাইরে আসতে পারবেন না। নেগেটিভ হলেও হবে না, এরপরেও সেখানে তাদের থাকতে হচ্ছে। তারা আবার টেস্ট করবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের গুরুত্বপূর্ণ তিন দপ্তরের শীর্ষ কর্মকর্তাকে বদলি
পরবর্তী নিবন্ধমেয়রে নৌকার বদিউলের জয়