রোহিঙ্গা ক্যাম্পের করোনা ফিল্ড হাসপাতালে আগুন

উখিয়া প্রতিনিধি | সোমবার , ৩ জানুয়ারি, ২০২২ at ১০:৫৩ পূর্বাহ্ণ

উখিয়ার কুতুপালং মেগা ক্যাম্পের ২০ এক্সটেনশনে একটি করোনা ফিল্ড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল রোববার রাত সাড়ে ৭ টার দিকে ক্যাম্পটিতে জাতিসংঘের অভিবাসন সংস্থা – আইওএম পরিচালিত করোনা হাসপাতালে আকস্মিক এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত পৌনে ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করে ১৪- আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক নাইমুল হক বলেন, ‘উখিয়ার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থার পরিচালিত করোনা হাসপাতালে আগুন লেগেছে। খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের লোকজন রোহিঙ্গাদের নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে কীভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি।’ ক্যাম্পের রোহিঙ্গা নেতা নবী হোসেন ও জহির আলম বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোহিঙ্গাদের চিৎকার শুনে অন্যান্য ক্যাম্পের বাসিন্দারা এগিয়ে আসেন। পরে পুলিশকে খবর দেওয়া হয়। আর্মড পুলিশের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তবে হতাহতের খবর পাওয়া যায়নি। উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার থোই চা মারমা বলেন, ক্যাম্প – ২০ এক্সটেনশনে আগুন লাগার খবর পেয়ে ২ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আইওএম-এর করোনা হাসপাতালে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি তাৎক্ষণিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি।
তিনি বলেন, ওই হাসপাতালে ১৬ জন রোগী ও ৬ জন মিডওয়াইফকে সুস্থভাবে উদ্ধার করা হয়েছে। কেউ হতাহত হয়নি। হাসপাতালের পুরোটাই পুড়ে গেছে।
উল্লেখ্য, গত বছরের ২২ মার্চ উখিয়ার বালুখালীর একাধিক ক্যাম্পে রহস্যজনক আগুনে কয়েক হাজার ঘর ও স্থাপনা পুড়ে যায়। দগ্ধ হয়ে মারা যায় ১৫ জন রোহিঙ্গা।

পূর্ববর্তী নিবন্ধভাটিয়ারীতে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু
পরবর্তী নিবন্ধমার্চের আগে বাড়ছে না ক্লাস : শিক্ষামন্ত্রী