রাণী এলিজাবেথ করোনা আক্রান্ত

আজাদী অনলাইন | রবিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:২৯ অপরাহ্ণ

যুক্তরাজ্যের রাণী দ্বিতীয় এলিজাবেথ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁর করোনাভাইরাস পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। একথা নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস।

বিবিসি জানায়, কোভিড আক্রান্ত বড় ছেলে প্রিন্স অব ওয়েলস চার্লসের সংস্পর্শে গিয়েছিলেন ৯৫ বছর বয়সী রানি এলিজাবেথ। চার্লস গত সপ্তাহে কোভিড ‘পজিটিভ’ হন।

বাকিংহাম প্যালেস জানায়, রাণী দ্বিতীয় এলিজাবেথের এখন মৃদু ঠাণ্ডাজনিত উপসর্গ আছে। তবে আগামী সপ্তাহে উইন্ডসরের হালকা কিছু কাজ তিনি চালিয়ে যাবেন।

পাশাপাশি রানি চিকিৎসা সেবা নিতে থাকবেন এবং স্বাস্থ্য সংক্রান্ত সব নির্দেশনা মেনে চলবেন বলেও এক বিবৃতিতে জানিয়েছে বাকিংহাম প্যালেস।

বিবিসি’র রাজপরিবার বিষয়ক এক সংবাদদাতা জানান, রাণী এরই মধ্যে পূর্ণ ডোজ কোভিড টিকা নিয়েছেন। তাছাড়া, গত বছরের অক্টোবরে নিয়মিত শারীরিক পরীক্ষার জন্য তিনি হাসপাতালে এক রাত ভর্তি ছিলেন।

রাণী এলিজাবেথ যেখানে থাকেন সেই উইন্ডসর প্রাসাদে অনেকেই কোভিড পজিটিভ হয়েছেন। রাণী ব্রিটিশ সিংহাসনে আরোহণের ৭০তম বার্ষিকী পালনের কয়েকদিন পেরোতে না পেরোতেই কোভিড আক্রান্ত হলেন।

প্রিন্স অব ওয়েলস চার্লস গত ১১ ফেব্রুয়ারি দ্বিতীয়বার কোভিড আক্রান্ত হন। এর পরপরই আক্রান্ত হন তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা।

রাণী এলিজাবেথ প্রিন্স চার্লসের সংস্পর্শে যাওয়ার পর প্রথম গত মঙ্গলবার একটি ভার্চুয়াল বৈঠক করেন যুক্তরাজ্যের নতুন দুই রাষ্ট্রদূতের সঙ্গে। এর পরদিনই এক বৈঠকের সময় তিনি নড়াচড়ায় সমস্যা হওয়ার কথা জানিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধইসি গঠনে সার্চ কমিটির ছোট তালিকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের এভারকেয়ারে চালু হলো ইপিআই ভ্যাক্সিনেশন সেন্টার