রাঙ্গুনিয়া প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে কর্মবিরতি

৫ দফা দাবি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২২ অক্টোবর, ২০২২ at ১২:৩৪ অপরাহ্ণ

জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে রাঙ্গুনিয়ায় অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। গত বুধবার সকাল থেকে দুইদিনের কর্মবিরতি শুরু হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, সকাল ১১টার দিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা সাধারণ মানুষদের পিআইও অফিসে সেবা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাবুল কান্তি চাকমা বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা আইন, ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কমর্রত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির আপগ্রেডেশন প্রস্তাবও পরে আছে মন্ত্রণালয়ে। ফলে ডিআরআরও-পিআইওরা কাঙ্ক্ষিত আর্থিক সুবিধা পাচ্ছেন না। তাই দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যক্রম সুষ্ঠুভাবে টিকিয়ে রাখার স্বার্থে এই কর্ম বিরতি। এর আগে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমহানবীর জীবনাদর্শ অনুসরণের আহ্বান
পরবর্তী নিবন্ধ‘প্রকৌশলীরা প্রাযুক্তিক অগ্রযাত্রার সৈনিক’