রাঙ্গুনিয়ায় মাইক্রো-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

সীতাকুণ্ডে দুজনের মৃত্যু

রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর, ২০২২ at ৩:৩৯ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। গত রোববার দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার ঘাটচেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম তৌহিদুল ইসলাম ফয়সাল (১৮)। তিনি উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের রাজারহাট খন্ডলিয়া পাড়ার মো. শফিকুল ইসলামের একমাত্র পুত্র। তিনি দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসের হেলপার ছিলেন। জানা যায়, উত্তর রাঙ্গুনিয়া ধামাইরহাট থেকে মাইক্রোবাসটি চট্টগ্রাম বিমান বন্দরে যাত্রী পৌঁছে দিতে যাত্রা করে। ঘাটচেক এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের হেলপার ফায়সাল ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আহত হয় আরও ৫ যাত্রী। আহতরা হলেন দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট এলাকার মো. সেকান্দর বাদশা (৫০),
তার ছেলে বিদেশ যাত্রী আজিজুল হাকিম ত্বকি (১৯) ও ছোট সন্তান আজিজুল মোত্ত্বাকিন জকি (১০) এবং বিদেশ যাত্রী ত্বকির বন্ধু মিজানুর রহমান মাহি (১৮), আশরাফুল করিম (১৮) ও মুরাদ বিন ইউসুফ (১৯)। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়া হলে বিদেশ যাত্রী ত্বকি ও তার ভাই জকিকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়।
আহত সেকান্দর বাদশা বলেন, আমার ছেলে ত্বকি সৌদি আরব যাওয়ার কথা। সোমবার সকাল পৌনে ৮টায় ফ্লাইট ছিলো। এজন্য রাত ২টার দিকে বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করি। যাওয়ার পথে বেপরোয়া গতির ট্রাকের ধাক্কায় এই দুর্ঘটনার মুখে পড়ি আমরা। আমার সন্তানের বিদেশ যাওয়া আর হয়নি, তারা দুই ভাই এখন মেডিকেলে চিকিৎসাধীন।
রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কী বলেন, দুর্ঘটনাস্থল থেকে ট্রাক ও মাইক্রোবাস উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়েছে। নিহত ফয়সালের মরদেহ ময়নাতদন্তের জন্যে মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে মামলা রুজু করা হয়েছে।
সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, উপজেলার বড়দারোগারহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল দুপুর দুইটার দিকে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত যুবকের নাম মো. জোবায়ের (২৪)। তার বাড়ি ফেনী বলে জানা গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বড়দারোগারহাট এলাকায় মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা দেয় একটি মোটরসাইকেল। এ সময় ঘটনাস্থলে মোটর সাইকেল আরোহী জোবায়ের মারা যান। খবর পেয়ে কুমিরা হাইওয়ে ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।
কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজমুল হক বলেন, বড়দারোগারহাট ওজন স্কেলের পাশে মহাসড়কে দাঁড়ানো একটি ট্রাকের সাথে মোটর সাইকেল ধাক্কা দিলে ঘটনাস্থলে এক যুবক নিহত হন। লাশটি উদ্ধার মর্গে প্রেরণ করেছি। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।
এদিকে সীতাকুণ্ডে অপর এক সড়ক দুর্ঘটনায় ট্রাক হেলপার নিহত হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কুমিরা ঘাটঘর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি। স্থানীয় সূত্রে জানা যায়, কুমিরা ঘাটঘর এলাকার শীপ ব্রেকিং ইয়ার্ড থেকে লোহা বোঝাই একটি ট্রাক মহাসড়কে আসার পথে ঘাটঘর এলাকায় মন্দিরের সামনে সড়কের স্পিড ব্রেকারে গাড়ি আটকে গেলে ট্রাকের চালক হেলপারকে দেখতে বলে। এ সময় হেলপার একটি পাইপ দিয়ে চাকায় ধাক্কা দিলে ট্রাকটি পিছনে আসলে চাপা পড়ে হেলপার ঘটনাস্থলে নিহত হয়। ঘটনার পর পরই চালক দ্রুত পালিয়ে যায়। এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দিন বলেন, ঘাটঘর এলাকার মন্দিরের সামনে ট্রাকের পিছনের চাকায় পিষ্ট হয়ে ওই ট্রাকের সহকারী ঘটনাস্থলে প্রাণ হারান।

পূর্ববর্তী নিবন্ধ৭ কোটি ১৩ লাখ টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা
পরবর্তী নিবন্ধস্কুলের আসবাবপত্র বিক্রি করে দেয়ার অভিযোগ