টানা দ্বিতীয় জয়ে চোখ টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৫ মে, ২০২৪ at ৯:৪৯ পূর্বাহ্ণ

পাঁচ টিটোয়েন্টি ম্যাচের প্রথমটি খুব সহজেই জিতে নিয়েছে বাংলাদেশ। এখন তাদের লক্ষ্য দ্বিতীয় ম্যাচ। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ টিটোয়েন্টি সিরিজে ২০ ব্যবধানে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে আজ রোববার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ক্রিকেট দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

বোলিংসহ তিন বিভাগেই দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে প্রথম ম্যাচে ৮ উইকেটে জয় তুলে নিয়েছিল টাইগাররা। মূলত প্রথম ম্যাচে একক প্রাধান্য দেখিয়ে ম্যাচ জিতেছে স্বাগতিক দল। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত প্রথম ম্যাচের পর পরের ম্যাচগুলোতেও পারফরমেন্সের ধারা অব্যাহত রাখতে চান। তিনি বলেন, সত্যিই আমরা কঠোর পরিশ্রম করেছি। তানজিদের ব্যাটিংয়ের ধরন দলের জন্য সহায়ক হয়েছে এবং আশা করছি সে এ ফর্ম অব্যাহত রাখবে। তাওহিদ হৃদয়ও ভাল করেছে এবং এমন উইকেটে নিজেকে প্রমাণ করেছেন। বিশেষ করে ইনিংস শেষ শেষ করে আসায় তানজিদের ওপর আমি দারুন খুশি।

সংক্ষিপ্ত ভার্সনে জিম্বাবুয়ের বিপক্ষে ২১ ম্যাচে এটা ছিল বাংলাদেশের ১৪তম জয়। বাকি সাত ম্যাচে পূর্ব আফ্রিকার দেশটির কাছে পরাজিত হয়েছে বাংলাদেশ।

এদিকে ওপেনার লিটনের ফর্মহীনতা নিয়ে কথা বলেছেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্প। গতকাল শনিবার আলাপকালে হেম্প বলেন, লিটন হয়তো রান পাচ্ছে না, কিন্তু নিজের খেলাটা নিয়ে সে অনেক পরিশ্রম করছে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সে প্রতিনিয়ত আরও ভালো হওয়ার চেষ্টা করে যাচ্ছে। তিনি আরও বলেন, প্লেয়াররা এমন সময়ের মধ্য দিয়ে যাবে, কখনও তারা রান করবে কখনও আবার করবে না। এখন হয়তো সে অতটা ধারাবাহিক নয়। তবে সে এটি নিয়ে কাজ করছে এবং কঠোর পরিশ্রম করছে।

ধারাবাহিক ব্যর্থতার পরও লিটনের পরিশ্রম করে যাওয়াটাকেই বড় করে দেখছেন টাইগারদের ব্যাটিং কোচ। হেম্প বলেন, আসলে লিটনের ক্ষেত্রে কাজটি অনেক কঠিন। নতুন বল অনেক সময় এদিক সেদিক করে, গত ঐ রাতে করল। এখানে ব্যাট করাটা কঠিন, কারণ নতুন বলের চ্যালেঞ্জ থাকে। তবে সে কঠোর পরিশ্রম করে যাচ্ছে এগিয়ে যাওয়ার জন্য এবং এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।

এদিকে আজকের ম্যাচ জিতে সিরিজে ফিরতে মরিয়া জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। তিনি তার দলের সিনিয়র খেলোয়াড়দের ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটি থেকে নিখোঁজ কিশোরী কর্ণফুলীতে উদ্ধার
পরবর্তী নিবন্ধফের বাংলাদেশে মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য