স্কুলের আসবাবপত্র বিক্রি করে দেয়ার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর, ২০২২ at ৩:৪০ পূর্বাহ্ণ

চকরিয়ার হারবাং নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আসবাবপত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। গত রবিবার বিকেলে বেশকিছু আসবাবপত্র বিদ্যালয় থেকে একটি ভ্যানে করে সরিয়ে নেওয়ার সময় চালককে হাতেনাতে আটক করে জনতা। পরে স্থানীয় চেয়ারম্যান খবর পেয়ে চৌকিদার পাঠিয়ে আসবাবপত্রগুলো ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।
জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে একটি স্টিলের আলমিরা, লোহার রডের কয়েকটি কাটপিচ ও কিছু খালি টিন। এ সময় জনতার হাতে ধৃত ভ্যানচালক মনসুর আহমদ ইতোপূর্বেও বিদ্যালয় থেকে বিভিন্ন মালামাল ভ্যানে করে সরিয়ে নেওয়ার কথা স্বীকার করেন। স্কুলের দাতা সদস্য ডা. শামসুল ইসলাম বলেন, এর আগেও স্কুলের পুরাতন ভবনের বিভিন্ন মালামাল, লোহার রড ও স্কুলের বইপত্র বিক্রি করেছেন প্রধান শিক্ষিকা।
তবে আসবাবপত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন অভিযুক্ত প্রধান শিক্ষিকা রাশেদা। তিনি বলেন, নষ্ট হয়ে যাওয়া আসবাবপত্রগুলো মেরামত করার জন্য ভ্যানে করে নিয়ে যাওয়া হলে স্থানীয় জনগণ উল্টোটি বুঝে। এবিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, বিষয়টি অবগত হয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় মাইক্রো-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
পরবর্তী নিবন্ধআজ ও কাল ২টা পর্যন্ত রাঙামাটিতে হরতাল