রাঙ্গুনিয়ায় বিনাভোটে নির্বাচিত হচ্ছেন আরও এক চেয়ারম্যানসহ ২ প্রার্থী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৭:১৭ অপরাহ্ণ

তৃতীয় ধাপে রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ৬ চেয়ারম্যান প্রার্থীর পর এবার বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন আরও এক চেয়ারম্যানসহ দুই প্রার্থী।

তারা হলেন রাজানগর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার এবং সদস্য পদে কোদালা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সদস্য লিয়াকত আলী।

আজ বুধবার (১০ নভেম্বর) রাজানগর ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদনের মাধ্যমে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

জানা যায়, আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে ইতিমধ্যেই উপজেলার পোমরা, সরফভাটা, শিলক, চন্দ্রঘোনা-কদমতলী, পদুয়া এবং পারুয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ৬ প্রার্থী একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

বাকি ৭ ইউনিয়নের মধ্যে ৫টিতেই আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ৫ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে এসব বিদ্রোহী প্রার্থীদের আগামী ১১ নভেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহারের জন্য নির্দেশনা সম্বলিত শোকজ চিঠি পাঠায় উপজেলা আওয়ামী লীগ। এর একদিনের মধ্যেই গতকাল মঙ্গলবার রাজানগর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর এক সভার মাধ্যমে মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন। পরে লিখিত আবেদনের মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

একইভাবে বাকি ইউনিয়নগুলোতেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের আগামীকাল (বৃহস্পতিবার) মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত আসতে পারে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বায়েজীদ আলম জানান, নির্বাচনে রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৬২ ও সংরক্ষিত পদে ১২৫ জন প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে বৈধ হয়।

তাদের মধ্যে বুধবার এক ইউপি চেয়ারম্যান এবং বেশ কিছু সদস্য প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এখন পর্যন্ত রাঙ্গুনিয়ার ৭ ইউপিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন সংশ্লিষ্ট প্রার্থীরা।

আগামীকাল বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিন আরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করে নিলে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে আগুনে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধরাঙামা‌টি সদর ও না‌নিয়ারচ‌রের নির্বাচন ২৩ ডিসেম্বর