রাঙ্গুনিয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ১২ জুলাই, ২০২১ at ৮:৪৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় নিশা আক্তার (২৬) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ফুলবাগিচা গাবতল এলাকায় এই ঘটনা ঘটে।
শ্বশুরবাড়ির লোকজন বলছে গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছে। তবে নিহতের পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে প্রথমে মারধর এবং পরে জোরপূর্বক বিষপানে হত্যা করা হয়েছে।
নিহত নিশা আক্তার রাজানগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সাদ্দাম পাড়া এলাকার আকতার হোসেনের মেয়ে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের চেষ্টা করা হলেও পুলিশ মামলা নিতে গড়িমসি করছে বলে অভিযোগ নিহতের পরিবারের।
নিহতের পিতা মো. আকতার হোসেন বলেন, “দক্ষিণ রাজানগর ইউনিয়নের ফুলবাগিচা গ্রামের মো. মুছার ছেলে প্রবাসী আবুল কালামের সাথে সামাজিকভাবেই ২০১৬ সালে আমার মেয়ের বিয়ে হয়। বর্তমানে তাদের ৩ বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছে। যৌথ পরিবারে একসাথে শ্বশুর-শাশুড়ি, ২ ভাসুর ও তাদের স্ত্রী এবং ১ দেবরসহ সবাই একসাথে থাকতেন। বিয়ের পর থেকেই তারা আমার মেয়েকে কথায় কথায় গালিগালাজ করাসহ নানাভাবে শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। গত ২১ জুন মোবাইল ফোনে তারা জানায় আমার মেয়ে গুরুতর অসুস্থ। আমরা গিয়ে শুনি নিশা বিষ খেয়েছে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হলে দীর্ঘ ১৮ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে সে অবশেষে গত ৮ জুলাই মৃত্যুবরণ করে।”
তিনি আরো বলেন, “চিকিৎসাধীন অবস্থায় তার কাছে জানতে পারি, ঘটনার দিন সকালে ফুলবাগিচা গাবতল জামে মসজিদের পেছনে তুচ্ছ বিষয়ে কথা কাটাকাটির জেরে আমার মেয়েকে চুল ধরে টেনে হিঁচড়ে এলোপাতাড়ি মারধর করা হয় এবং এই ঘটনায় তার বাম হাতের আঙ্গুল রক্তাক্ত হয়ে যাওয়াসহ সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। এই ঘটনায় আমার মেয়ে আইনের আশ্রয় নিবে বললে তারা সবাই একত্রিত হয়ে তাকে জোরপূর্বক বিষপান করিয়ে দেয়।”
এই বিষয়ে নিহত গৃহবধূর ভাসুর মো. শাহ আলম বলেন, “আমার ভাইয়ের সাথে প্রবাসে মোবাইল ফোনে কথা কাটাকাটির জেরে রাগারাগি করে সে আত্মহত্যা করেছে।” নিশার পরিবার যেসব অভিযোগ করছে তার সবকিছুই সাজানো বলে দাবি করেন তিনি।
এদিকে, নিহত গৃহবধূ বিষপানের পর চিকিৎসাধীন অবস্থায় রাঙ্গুনিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয় বলে জানান নিহতের পরিবার।
মারা যাওয়ার পর লাশের ময়নাতদন্ত শেষে বাপের বাড়ি এলাকার কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
এই ঘটনায় থানায় মামলা দায়েরের চেষ্টা করা হলেও পুলিশ গড়িমসি করছে বলে অভিযোগ নিহতের পরিবারের।
এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, “তারা ইতিপূর্বে কোনো অভিযোগ দেয়নি। মামলা করার জন্য একবার আসলেও তাদের এজাহার নিয়ে আসার জন্য বলেছিলাম কিন্তু তারা এরপর আর আসেনি। তবে তারা এলে ঘটনাটি তদন্তপূর্বক পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ
পরবর্তী নিবন্ধট্রেন চলাচল শুরু ১৫ জুলাই