রাঙ্গুনিয়ায় গুলিবিদ্ধ সেই ইউপি সদস্য প্রার্থীই বিজয়ী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ৪ ডিসেম্বর, ২০২১ at ৫:৩১ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে গুলিবিদ্ধ হওয়া মোহাম্মদ ফারুক (৪০) নামে সেই ইউপি সদস্য প্রার্থীই বিজয়ী হয়েছেন। ফলে উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে তিনি পুনরায় নির্বাচিত হয়েছেন। তাকে নির্বাচিত ঘোষণা করায় এই কেন্দ্রের ফলাফল ঘোষণা নিয়ে সৃষ্ট ধুম্রজাল অবশেষে নিরসন হলো। বিষয়টি নিশ্চিত করেন পদুয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদ রানা।
তিনি বলেন, মোহাম্মদ ফারুক ফুটবল প্রতীকে পেয়েছেন ১০৬৫ ভোট। এছাড়া প্রতিদ্বন্দ্বী মো. রাজা মিয়া ১০৫৭ এবং মো. আলী আকবর তালুকদার পেয়েছেন ৪৬৬ ভোট। ফলে সর্বোচ্চ ভোট পেয়ে মোহাম্মদ ফারুক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তবে ঘোষিত এই ফলাফল প্রত্যাখ্যান করে ভোট পুনঃগণনার দাবি জানিয়ে রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছেন নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. রাজা মিয়া।
জানা যায়, ২৮ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নাপিতপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী মোহাম্মদ ফারুক ও মো. রাজা মিয়ার সমর্থকদের মাঝে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এতে পুলিশের গাড়ি ভাংচুর করা হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে তিন পুলিশ সদস্য আহত হন। এছাড়া প্রার্থী মো. ফারুক (৪০) এবং তার সমর্থক শাহ আলম (৪৫), মো. সেলিম (৩৫) ও খোকন দে (৪৫) গুলিবিদ্ধ হন। এরমধ্যে খোকন দে বর্তমানে ঢাকার একটি হাসপাতালে এবং বাকিরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রাজা মিয়ার দুই সমর্থকও এই ঘটনায় আহত হয়েছেন। এই ঘটনায় নির্বাচনের দিন ওই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা ডিবি পুলিশের ইন্সপেক্টর শরীফুল ইসলাম বাদী হয়ে ২৯ নভেম্বর রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপতেঙ্গায় হবে পর্যটন জোন
পরবর্তী নিবন্ধযুবকের মৃত্যু ঘিরে রহস্য