রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগের পাঁচ বিদ্রোহী প্রার্থীকে শোকজ

ইউপি নির্বাচন

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ৮:৫৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার পাঁচ বিদ্রোহী প্রার্থী ও এক আওয়ামী লীগ নেতাকে শোকজ করেছে উপজেলা আওয়ামী লীগ।
দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হিসাবে প্রার্থী হওয়ায় তাদেরকে এই শোকজ করা হয়। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাদের কাছে এই শোকজ চিঠি পাঠানো হয়। এ বিদ্রোহী প্রার্থীরা আগামী ১১ নভেম্বরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করে দলীয় মনোনয়ন পাওয়া ব্যক্তির পক্ষে কাজ না করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে চিঠিতে জানানো হয়।
যাদের শোকজ দেওয়া হল তারা হলেন, রাজানগর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর এবং তাকে সমর্থন দিয়ে ফেসবুকে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালানো উপজেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুরুল হক চৌধুরী খালেদ, ইসলামপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সিরাজুদ্দৌলা দুলাল, দক্ষিণ রাজানগর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এনামুল হক মিয়া, লালানগর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য রফিকুল ইসলাম এবং বেতাগী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শফিকুল ইসলাম।
এদিকে বিদ্রোহী প্রার্থীদের শোকজ দেওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ জানান, সম্প্রতি কেন্দ্রীয় আওয়ামী লীগের দেওয়া নির্দেশনার আলোকে এই শোকজ চিঠি দেওয়া হয়েছে। তারা দলীয় মনোনয়ন চাওয়ার সময় কোনো কারণে মনোনয়ন বঞ্চিত হলে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন মর্মে অঙ্গীকার করেছিলেন। অথচ তারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। যা আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থী। এখন তারা আগামী ১১ তারিখের মধ্যে তাদের প্রার্থিতা প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচেয়ারম্যান প্রার্থীকে প্রচারণায় বাধা ও মেম্বার প্রার্থীর কার্যালয় ভাঙচুরের অভিযোগ
পরবর্তী নিবন্ধকক্সবাজারে শিক্ষকরাও মাদকের কারবারে