রাঙামাটিতে কলেজ ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় দুই আসামির কারাদণ্ড

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৭ জুলাই, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

রাঙামাটিতে এক কলেজছাত্রীকে ধর্ষণ চেষ্টার মামলায় দুই আসামিকে সশ্রম কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। গতকাল বুধবার দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ রায় প্রদান করেন।
আদালত সূত্রে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার প্রথম আসামি মো. সাখাওয়াত হোসেনকে (২৮) আট বছরের সশ্রম কারাদণ্ড, ১ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। অপরদিকে মামলার দ্বিতীয় আসামি মো. শাহজাহান উদ্দীন প্রকাশ শাহীন আলমকে (২২) ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
দণ্ডপ্রাপ্ত আসামি মো. সাখাওয়াত হোসেন রাঙ্গুনিয়া উপজেলার ১২ নম্বর পূর্বকোদালা ইউনিয়নের সিংহঘোনা গ্রামের মো. আকবর হোসেনের ছেলে এবং শাহীন আলম একই এলাকার মৃত আবু বক্কর ছিদ্দিকের ছেলে। সাখাওয়াত পেশায় সিএনজি টেঙির চালক ও শাহীন তার সহযোগী। মামলার নথিতে উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ২০ অক্টোবর ভিকটিম কলেজছাত্রী রাজস্থলী থেকে কাপ্তাই বরইছড়ি যাওয়ার পথে গাড়ির জন্য অপেক্ষা করছিল। এসময় টেক্সি চালক সাখাওয়াত ও সহযোগী শাহজাহান বাঙ্গালহালিয়া বাজার থেকে কলেজছাত্রীকে চন্দ্রঘোনা ফেরিঘাট নিয়ে আসার কথা বলে টেক্সিতে তোলেন। সাখাওয়াত যাত্রীর আসনে বসে সহযোগী শাহজাহানকে গাড়ি চালাতে দিয়ে কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে ভিকটিম চিৎকার করে চলন্ত গাড়ি থেকে লাফ দেন। এতে তিনি মাথা, কাঁধে ও হাঁটুতে চোট পান। ওইদিনই ভিকটিমের পিতা চন্দ্রঘোনা থানায় মামলা করলে আসামিদের গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধনির্ভয়ে পাঠদানের পরিবেশ নিশ্চিত করার আহ্বান ইউনিসেফের
পরবর্তী নিবন্ধযুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত