রাউজানে কবর থেকে তোলা হলো ব্যবসায়ীর লাশ

আশুলিয়ায় বাস থেকে ফেলে হত্যা

রাউজান প্রতিনিধি | শনিবার , ১৪ মে, ২০২২ at ৫:৩২ পূর্বাহ্ণ

ঈদের আগে ঢাকা থেকে রাউজানে বাড়িতে আসার পথে আশুলিয়ায় ছিনতাইকারীদের ধাক্কায় বাস থেকে পড়ে মারা যাওয়া এক ব্যবসায়ীর লাশ কবর থেকে উঠিয়ে ময়না তদন্তের জন্য নিয়ে গেছে পুলিশ। গত বৃহস্পতিবার তার লাশ উঠানোর হয় রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খৈয়াখালী গ্রামের কবরস্থান থেকে।

জানা যায়, খৈয়াখালী গ্রামের জহিরুল ইসলাম জহির (৫৫) ঢাকায় ব্যবসা করতেন। ঈদের আগে (২৮ এপ্রিল) তিনি ঢাকা থেকে সাথে জাকাতের টাকা নিয়ে এনা পরিবহনের বাসে করে ফিরছিলেন চট্টগ্রামে। বাসটি সাভারের আশুলিয়ায় আসলে তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। টাকা কেড়ে নিয়ে তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়েছিল রাস্তায়। পরে ওই এলাকার লোকজন জহিরুলকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। তার মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে হাসপাতাল থেকে পরিবারের কাছে খবর দেয়া হয়। নিহত ব্যক্তির স্বজনরা সেখানে গিয়ে ওই ঘটনার সাথে জড়িতদের সম্পর্কে খোঁজখবর নিতে গিয়ে জানতে পারেন এনা পরিবহনের একটি গাড়িতে জহিরুল আসছিলেন চট্টগ্রামে। ওই গাড়ির চালক ইউসুফ (৩২), সুপারভাইজার আবদুল মজিদ (৫০) ও বাসের সহকারী মানিক (৪৮) জহিরুলকে গাড়ি থেকে ফেলে দিলে তাঁর মৃত্যু হয়। এ বিষয়ে তারা আশুলিয়া থানায় মামলা করেন তিনজনের বিরুদ্ধে।

জানা যায়, ওই মামলা রেকর্ড করার পর তিন আসামির মধ্যে সুপারভাইজার ও সহকারী পুলিশের হাতে গ্রেপ্তার হয়। পলাতক ছিল গাড়ির চালক। এ দিকে গত ৪ মে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ব্যবসায়ী জহিরুল মারা গেলে পরিবারের সদস্যরা লাশ রাউজানের বাড়িতে এনে দাফন করে। ময়না তদন্ত ছাড়া লাশ দাফন করায় আবার লাশটি উঠানো হলো। কবর থেকে লাশ উঠাতে আসা রাউজান থানা পুলিশের উপপরিদর্শক (এস.আই) আরিফ বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও মৃত্যুর সঠিক কারণ জানতে মৃত ব্যক্তির লাশ ময়না তদন্তের জন্য কবর থেকে উঠিয়ে মর্গে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধআড্ডায় স্মৃতিতে সোনালি দিনে ফিরে যাওয়া